শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আশুগঞ্জ নৌবন্দর ও ট্রানজিট এলাকা ভারতের হাইকমিশনার পরির্দশন

ssssssssssssssssমীর সুমন ইসলাম স্বাধীন আশুগঞ্জ থেকে ॥ভারত,বাংলাদেশ,নেপাল,ভূটানের সাথে ট্রানজিট চালু হলে বাংলাদেশই সব চেয়ে লাভবান হবে  বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার পঙ্কজ শরণ আজ মঙ্গলবার দুপুরে আশুগঞ্জ নৌবন্দর ও ট্রানজিট এলাকা পরির্দশন করেছেন । আশুগঞ্জ নৌবন্দর দিয়ে ভারতীয় ৫ হাজার টন চাল ত্রিপুরা রাজ্যে নেয়ার যাওয়ার কাজের অগ্রগতি সম্পর্কে খোজ খবর নেন এবং বন্দর ও ট্রানজিট এলাকা গুরে দেখেন। এসময় চাল খালাস কাজে বন্দরে পর্যাপ্ত শ্রমিক ও নিরাপওা দেখে ভারতের হাইকমিশনার সন্তোষ প্রকাশ করেন। 

এসময় তার সাথে আরো উপস্থিত ছিলেন ভারতের সহকারী হাইকমিশনার সন্ধিপ মিত্র, বিআইডব্লিউটিএ নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা পরিচালক মো. শফিকুল ইসলাম, নৌ সংরক্ষন ও পরিচালনা বিভাগ এর মো. হোসন, বিআইডব্লিউটিএর তত্তাবধায়ক মহিদুল ইসলাম, বিআইডব্লিউটিএ নির্বাহী প্রকৌশলী মোসলেহ উদ্দিন, ব্রাহ্মণবাড়িয়া কাস্টমস এক্সাইজ ও ভ্যাট বিভাগের বিভাগীয় কর্মকর্তা ও সহকারী কমিশনার মো. আহসান উল্লাহ, ব্রাহ্মণবাড়িয়া সদর সার্কেল মো. শাহ আলম বকাউল, ভারতীয় পরিবহণ ঠিকাদারী প্রতিষ্ঠান সারফেক্স কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক সুনিল কাপর, আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ, আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু জাফর, আশুগঞ্জ বন্দর পরিদর্শক মোঃ শাহআলম, স্থানীয় ঠিকাদার মোঃ আলমগীর কবির ও ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক আতাউর রহমান কাবর প্রমূখ।
বাংলাদেশে ভারতের রাষ্ট্রদূত পঙ্কজ শরন বলেছেন, ভারত,বাংলাদেশ,নেপাল,ভূটানের সাথে ট্রানজিট চালু হলে বাংলাদেশই সব চেয়ে লাভবান হবে।এতে করে বাংলাদেশের নৌবনবদর ও  স্থলবন্দরের গুরুত্ব আরো বেড়ে যাবে।  তিনি আরো বলেন, অচিরেই ভারতের অর্থায়ন আশুগঞ্জ কন্টেইনাটর টার্মিনাল স্থাপন হবে। আজ মঙ্গলবার দুপুরে আশুগঞ্জ আন্তজার্তিক নৌ-বন্দর পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি এ কথা বলেন। 
তিনি সাংবাদিকদের সাথে আরো বলেন, সরকারের নিজস্ব অর্থায়নে আশুগঞ্জে প্রায় ১০০ বিঘা জমির উপর আর্ন্তজাতিক মানের নদীবন্দর স্থাপনের কাজ খুব শিঘ্রই সকল জটিলতা সম্পন্ন করে শুরু করা হবে। ইতোমধ্যে বন্দরের দুটি জেটি ও একটি পাইলট হাউজের নির্মাণ কাজ শেষ হয়েছে।
এছাড়া আজ বিকালে তিনি ব্রাক্ষণবাড়িয়ার কসবা উপজেলার মেহারি ইউনিয়নের খেওড়া গ্রামে বিশ্ব বরণ্যে সাধক শ্রী শ্রী মা আনন্দময়ীর পবিত্র জন্মস্থান,আশ্রম এবং আনন্দময়ী উচ্চ বিদ্যালয় পরিদর্শনসহ এক সুধী সমাবেশে বক্তব্য রাখবেন বলে জানা যায়।

 

এ জাতীয় আরও খবর

ক্যানসার আক্রান্ত অভিনেত্রীর পাশে ফারহান

যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনে গোলাগুলি, আহত ৩

ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিতে প্রস্তুত স্পেন

গোর-এ-শহীদ ময়দানে ৬ লাখ মুসল্লির ঈদের নামাজ আদায়

একদিনে শীর্ষস্থান হারালেন মুস্তাফিজ

মায়ের জমানো টাকা ও গাড়ি বেচে সিনেমা, হল না পেয়ে কাঁদলেন নায়ক

অপরাজনীতি যেন চিরতরে দূর হয়, প্রার্থনা পররাষ্ট্রমন্ত্রীর

পরিবারের মুখে হাসি ফোটাতে আড়ালেই থাকে তাদের কষ্ট

শুধু বিএনপি নয়, পুরো দেশ দুঃসময় পার করছে : মির্জা ফখরুল

ঈদের আনন্দ থেকে কেউ যেন বঞ্চিত না হয় : রাষ্ট্রপতি

রোজায় এক হাজার ইফতার পার্টি করেছে বিএনপি : প্রধানমন্ত্রী

মিরপুর চিড়িয়াখানায় হাতির আঘাতে কিশোরের মৃত্যু