বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ হাজার টন চাল নিয়ে ৪টি জাহাজ এখন আশুগঞ্জে সোমবার যাবে ত্রিপুরায়

Brahmanbaria Ashugang Indian Rice Transhipment picনিজস্ব প্রতিবেদক : ৫ হাজার টন চাল নিয়ে ৪টি কার্গো জাহাজ এখন ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ নৌবন্দরে এসে নোঙ্গর করেছে। আগামীকাল সোমবার সকালে এই চাল আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরার আগরতলায় নিয়ে যাওয়ার কথা রয়েছে।

আশুগঞ্জ নৌ-বন্দর কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, কলকাতার ডায়মন্ড হারবার পোর্ট থেকে ৬ অক্টোবর ৫ হাজার টন চাল নিয়ে এই ৪টি কার্গো জাহাজ আশুগঞ্জ নৌবন্দরের উদ্দেশ্যে ছেড়ে আশে। বৃহস্পতিবার সকালে জাহাজগুলি মংলা পোর্ট অতিক্রম করে আজ রবিবার বিকাল সাড়ে তিনটায় আশুগঞ্জ নৌবন্দরে এসে পৌছেছে। আগামীকাল সোমবার সকাল থেকে এসব চাল ট্রাকে করে সড়ক পথে আখাউড়া স্থলবন্দর দিয়ে ত্রিপুরার আগরতলায় নিয়ে যাওয়ার কথা রয়েছে।
এ ব্যাপারে পরিবহন ঠিকাদারী প্রতিষ্ঠান গালফ ওরিয়েন্ট সিওয়েজ এর লজিস্টিক ব্যবস্থাপক মোঃ নুরুজ্জামান (জামান) জানান, কলকাতা ডায়মন্ড হারবার পোর্ট থেকে ৫ হাজার টন চাল নিয়ে এমভি গালফ-৩, এমভি গালফ-৭. এমভি দত্তপাড়া ও এমভি রাইড-১ এই ৪টি জাহাজ গত ৬ অক্টোবর আশুগঞ্জ নৌবন্দরের উদ্দেশ্যে ছেড়ে আসে এবং আজ রবিবার বিকাল সাড়ে তিনটায় জাহাজগুলো আশুগঞ্জ নৌ-বন্দরে নোঙ্গর করেছে।
এ ব্যাপারে আশুগঞ্জ নৌবন্দরের পরিবহন পরিদর্শক মোঃ শাহ আলম জানান, জাহাজ থেকে এসব চাল লোড আনলোড করে দেশীয় ট্রাকের মাধ্যমে আখাউড়া স্থলবন্দর দিয়ে সোমবার সকাল থেকে ত্রিপুরা পাঠানো হবে। 

এ জাতীয় আরও খবর

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব

যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন শনিবার

পি কে হালদারের বিরুদ্ধে প্রথম চার্জশিট দিচ্ছে দুদক

কেমন ছিল জিম্মিদশার দিনগুলো, জানালেন জাহাজের ক্যাপ্টেন রশিদ

ইসরায়েলে ড্রোন হামলা হিজবুল্লাহর, ১৪ সেনাসদস্য আহত

হাথুরুকে নিয়ে ধোঁয়াশা নেই, ২১ এপ্রিল রাতে ফিরছেন ঢাকায়

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভাওতাবাজি : আমীর খসরু

গরমে গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ

পশ্চিমবঙ্গে ৪৬ ডিগ্রিতে পৌঁছাবে তাপমাত্রা

গুলশানে চুলোচুলি করা সেই ৩ নারী গ্রেপ্তার

দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর