বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নিয়োগপত্রের দাবিতে গ্যাস ফিল্ডসের প্রধান কার্যালয় ঘেরাও

gas fieldপ্রতিনিধি : নিয়োগপত্রের দাবিতে বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানি লিমিটেডের প্রধান কার্যালয় ঘেরাও এবং বিক্ষোভ করেছে চাকরি প্রার্থীরা। রবিবার সকাল সোয়া ৭টার দিকে ব্রাহ্মণবাড়িয়া শহরের বিরাসার এলাকায় কোম্পানির প্রধান কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।  বিক্ষোভের কারণে প্রধান কার্যালয় বন্ধ থাকাসহ বাংলাদেশ গ্যাস ফিল্ডস স্কুল অ্যান্ড  কলেজ বন্ধ রয়েছে।

জানা যায়, চাকরির জন্য ১৪৩ প্রার্থী কোম্পানিটিতে বিভিন্ন কর্মচারী পদের জন্য অাবেদন করেছিল। সমাবেশে চাকরি প্রার্থীরা জানান, চূড়ান্ত স্বাস্থ্য পরীক্ষা নেওয়ার পরও তাদেরকে নিয়োগপত্র দেওয়া হচ্ছে না। এছাড়া উচ্চ আদালতের নির্দেশও মানা হচ্ছে না।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ এপ্রিল বাংলাদেশ গ্যাস ফিল্ডস কোম্পানির চার কর্মচারী পদে নিয়োগের জন্যে লিখিত পরীক্ষা নেওয়া হয়। এরপর ১৪৩ জনকে নিয়োগের জন্যে চূড়ান্তভাবে মনোনীত করা হয়। নিয়োগ নিয়ে দুর্নীতির অভিযোগ উঠায় সংসদীয় কমিটি তা তদন্ত করে। পরে তৎকালীন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক নূরুল ইসলাম ও মহাব্যবস্থাপক (মানব সম্পদ উন্নয়ন বিভাগ) মজিবুর রহমানকে বরখাস্ত করা হয়। এতে অনিশ্চয়তায় পড়ে নিয়োগ প্রক্রিয়া। পরে প্রার্থীরা হাইকোর্টে একটি রিট পিটিশন দাখিল করেন। এর পরিপ্রেক্ষিতে উচ্চ আদালত চলতি বছরের ২৩ জুন নিয়োগ দেওয়ার জন্য কোম্পানি কর্তৃপক্ষকে ছয় মাস সময় দেন। কিন্তু রায়ের চার মাস পার হয়ে গেলেও কর্তৃপক্ষ এখনও নিয়োগ দেয়নি।

 

এ জাতীয় আরও খবর

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব

যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন শনিবার

পি কে হালদারের বিরুদ্ধে প্রথম চার্জশিট দিচ্ছে দুদক

কেমন ছিল জিম্মিদশার দিনগুলো, জানালেন জাহাজের ক্যাপ্টেন রশিদ

ইসরায়েলে ড্রোন হামলা হিজবুল্লাহর, ১৪ সেনাসদস্য আহত

হাথুরুকে নিয়ে ধোঁয়াশা নেই, ২১ এপ্রিল রাতে ফিরছেন ঢাকায়

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভাওতাবাজি : আমীর খসরু

গরমে গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ

পশ্চিমবঙ্গে ৪৬ ডিগ্রিতে পৌঁছাবে তাপমাত্রা

গুলশানে চুলোচুলি করা সেই ৩ নারী গ্রেপ্তার

দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর