শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

লতিফের ভারত অবস্থানে সরকারের ‘না’

news-image

ডেস্ক রির্পোট :অপসারিত মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ভারতে অবস্থান করার বিপক্ষে অবস্থান নিয়েছে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার। এ জন্য ঢাকার তরফ থেকে দিল্লির কাছেও তার একটা বার্তা পৌঁছে দেয়া হয়েছে বলে সরকারের উচ্চ পর্যায়ের একটি সূত্র জানিয়েছে। খবর ডেইলি স্টারের।  হাসিনা সরকারের নীতিনির্ধারকরা মনে করছেন লতিফ সিদ্দিকী ভারতে অবস্থান করলে দেশে এক অনাকাঙ্ক্ষিত পরিবেশের সৃষ্টি হতে পারে। কারণ আওয়ামী লীগ সরকার ভারতঘেঁষা হিসেবেই বেশি পরিচিত।

latif1-247x300সূত্রটি জানিয়েছে, লতিফ সিদ্দিকী ভারতে অবস্থান করলে সামনের ঘটনাপ্রবাহে এ ইস্যুটিকেই টেনে নিয়ে আসা হবে। আর এটি ধর্মীয় দল ও সংগঠনগুলোর কাছে এ বার্তাই পৌঁছে দেবে যে, সরকার লতিফ সিদ্দিকীকে সমর্থন দিচ্ছে।  তবে সরকারের সর্বশেষ অবস্থানে খবর নিয়ে জানা গেছে, ঠিক এই মুহূর্তেই লতিফ দেশে ফিরে আসুক তা সরকার চাচ্ছে না। সূত্রটি জানিয়েছে, লতিফকে যেন ভারতে থাকার অনুমতি দেয়া না হয় সে কথা দিল্লিকে মৌখিকভাবে জানিয়ে দিয়েছে ঢাকা। এ বার্তা পৌঁছে দিতে যোগাযোগ করা হয়েছে ঢাকাস্থ ইন্ডিয়ান হাইকমিশনার এবং দিল্লিতে অবস্থানরত বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে।

এ ব্যাপারে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কিছুই জানেন না বলে জানান।  পবিত্র হজ ও মহানবী সা.কে নিয়ে অবমাননাকর বক্তব্য দেয়ার ঘটনায় লতিফ সিদ্দিকীকে গত রোববার ডকি ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়িত্ব থেকে অপসারণ করা হয়। একই সঙ্গে তাকে দলের প্রেসিডিয়াম সদস্যের পদ থেকেও তাকে বহিষ্কার করে আওয়ামী লীগ। তার প্রাথমিক সদস্যপদও সাময়িকভাবে স্থগিত করা হয়েছে।  গত রোববার লতিফ সিদ্দিকী ভারতে এসে পৌঁছান। তিনি এখন কলকাতায় দিন পার করছেন। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার জন্য তার বিরুদ্ধে দেশে ৩০টি মামলা করা হয়েছে।–সূত্র: ডেইলি স্টার।

এ জাতীয় আরও খবর

ক্যানসার আক্রান্ত অভিনেত্রীর পাশে ফারহান

যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনে গোলাগুলি, আহত ৩

ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিতে প্রস্তুত স্পেন

গোর-এ-শহীদ ময়দানে ৬ লাখ মুসল্লির ঈদের নামাজ আদায়

একদিনে শীর্ষস্থান হারালেন মুস্তাফিজ

মায়ের জমানো টাকা ও গাড়ি বেচে সিনেমা, হল না পেয়ে কাঁদলেন নায়ক

অপরাজনীতি যেন চিরতরে দূর হয়, প্রার্থনা পররাষ্ট্রমন্ত্রীর

পরিবারের মুখে হাসি ফোটাতে আড়ালেই থাকে তাদের কষ্ট

শুধু বিএনপি নয়, পুরো দেশ দুঃসময় পার করছে : মির্জা ফখরুল

ঈদের আনন্দ থেকে কেউ যেন বঞ্চিত না হয় : রাষ্ট্রপতি

রোজায় এক হাজার ইফতার পার্টি করেছে বিএনপি : প্রধানমন্ত্রী

মিরপুর চিড়িয়াখানায় হাতির আঘাতে কিশোরের মৃত্যু