শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ইকবাল আজাদ হত্যাকান্ড ২১ অক্টোবর দুই বছর ॥ ন্যায় বিচার বিচার প্রাপ্তি নিয়ে শঙ্কিত পরিবার

ikbal azadব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি জেলার চাঞ্চল্যকর রাজনৈতিক হত্যাকান্ড ইকবাল আজাদ হত্যা মামলার ২১ অক্টোবর দুই বছর। মামলার মূল আসামীরা আদালত থেকে জামিন নিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়া”ছে এলাকায়। ন্যায় বিচায় প্রাপ্তি নিয়ে শঙ্কিত নিহত ইকবাল আজাদ’র  পরিবার ও স্বজনরা।
জানাযায় ২০১২ সালে ২১ শে অক্টোবর সন্ধ্যায় ব্রাহ্মণবাড়িয়ার সরাইল বাজারে নিজ দলীয় কতিপয় নেতাকর্মিদের হাতে প্রকাশ্যে খুন হন জনপ্রিয় আওয়ামীলীগ নেতা ইকবাল আজাদ। তাকে হত্যা করার প্রতিবাদে ফুসে উঠে ছিল সেইদিন সরাইল উপজেলার মানুষ। হরতাল ও মহাসড়ক অবরোধের ঘটনাও ঘটে ছিল। ঘটনার পরদিন ২২ অক্টোবর নিহত ইকবাল আজাদ এর ছোট ভাই জাহাঙ্গীর আজাদ বাদী হয়ে সরাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় সরাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হালিম,সাধারণ সম্পাদক রফিকউদ্দিন ঠাকুর,সাংগঠনিক সম্পাদক মাহফুজ আলী,সরাইল ইউপি চেয়ারম্যান আব্দুল জব্বার সহ ২২ জনসহ বেশ কয়েকজনকে অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করে। পরবর্তীতে ১৭ ডিসেম্বর’১২ তারিখে আদালতে ২৭ জনকে মামলার আসামী করে চার্জসিট প্রদান করে পুলিশ। বর্তমানে মামলাটি চট্রগ্রামে দ্রুত বিচার ট্রাইবুনালে বিচারাধীন থাকা অবস্হায় আসামীদের হাইর্কোটে আবেদনের প্রেক্ষিতে মামলার কার্যক্রম স্হগিত রয়েছে। ইকবাল আজাদকে হত্যার অভিযোগে ঘটনার পরপরই সরাইল উপজেলা আওয়ামীলীগের কমিটির কার্যক্রম স্হগিত করে জেলা আওয়ামীলীগ। রাতের আধারে পালিয়ে যায় মামলার আসামীরা। পরবর্তী সময়ে মামলার আসামীরা আদালত থেকে আগাম জামিন নিয়ে একটি শক্তিশালি চক্রের সাথে হাত মিলিয়ে এখন প্রকাশ্যে ঘুরে বেড়া”ছে । তারা আবারও রাজনৈতিক ভাবে প্রতিষ্ঠা পাওয়ার চেষ্টা করছে। বর্তমানে আসামীরা সবাই জামিনে মুক্ত হয়ে এলাকায় অবস্হান করছে। ন্যায় বিচার প্রাপ্তি নিয়ে এখন শঙ্কিত ইকবাল আজাদ’র পরিবার ও স্বজনরা। মামলার বাদী  নিহত ইকবাল আজাদ এর ছোট ভাই জাহঙ্গীর আজাদ জানান তার ভাই নিহত ইকবাল আজাদ হত্যার বিচার দ্রুত শেষ করার দাবী জানিয়েছেন। নিহত ইকবাল আজাদ এর স্ত্রী উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলি আজাদ জানান আসামীরা জামিন নিয়ে প্রকাশ্যে ঘুরে বেড়া”ছে। দ্রুত বিচার কাজ শেষ করতে মাননীয় প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেন।
এদিকে  শুধু আশ্বাস নয়, খুব দ্রুত জেলার আলোচিত এ হত্যা মামলার আসামীদের রায় হবে এমনটাই প্রত্যাশা ইকবাল স্বজনদের। নিহতের পরিবার ও স্বজনা দ্রুত বিচার কাজ শেষ করে রায়ের জন্য প্রধানমন্ত্রীর সরাসরি হস্তক্ষেপ কামনা করেছেন । 

​​

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা