বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর ১২ সফরসঙ্গীকে ভিসা দেয়নি ইতালি

news-image

প্রধানমন্ত্রীর ১২ সফরসঙ্গীকে ভিসা দেয়নি ইতালি

প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরীসহ প্রধানমন্ত্রীর ১২ সফরসঙ্গী ইতালি সফরে দেশটির ভিসা পাননি। এছাড়া ঢাকাস্থ ইতালিয়ান দূতাবাসে বাতিল করা ১২ জনের ভিসার মধ্যে মিডিয়া টিমের ৯ জন এবং ব্যবসায়ী তিনজন রয়েছেন বলে জানা গেছে। কূটনীতিক সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের চার মিডিয়া সদস্য দেশ ছাড়ার আগে ১০ কার্যদিবসের মধ্যে ভিসার জন্য আবেদন না করায় তাদের ভিসা দেয়নি ইতালি দূতাবাস।

10411406_703265883099101_5502310813423646027_nআবেদনকারীদের নয়জন ২ অক্টোবর ভিসার জন্য আবেদন না করে সে আবেদন করেন ৮ অক্টোবর। তবে তিন ব্যবসায়ীর ভিসা কেন বাতিল করা হয়েছে তা জানা যায়নি।
ইউরোপিয়ান কাউন্সিলের প্রেসিডেন্ট হারমান বেন রম্পুই ও ইতালির প্রেসিডেন্ট জোসে ম্যানুয়েল ব্যারেসোর আমন্ত্রণে মিলানের ১০ম এএসইম সম্মেলনে যোগ দেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা বুধবার সকাল দশটায় রওয়ানা করেছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৬ ও ১৭ অক্টোবর এশিয়া ও ইউরোপ সম্মেলন (এএসইএম) এ যোগ দেবেন। প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে ১২৫ জনের বহর ঠিক করা হয়, যাদের মধ্যে কূটনীতিক, সরকারি কর্মকর্তা, ৭৪ জন ব্যবসায়ী ও মিডিয়া টিমের লোকজন রয়েছেন। কিন্তু শেষমেষ ভিসা পেলেন না ১২ জন।

মিডিয়া টিমের ৯ জনের ভিসা না পাওয়া প্রসঙ্গে প্রধানমন্ত্রী কার্যালয়ের এক প্রভাবশালী কর্মকর্তা বলেছেন, এটা মোটেও কাঙ্ক্ষিত না। প্রধানমন্ত্রীর প্রেস উইংসের এক শীর্ষ কর্মকর্তার গাফিলতির জন্যই মিডিয়া টিম ভিসা পায়নি বলে অভিযোগ করেন তিনি।

প্রধানমন্ত্রী কার্যালয় সূত্রে জানা যায়, বৈশাখী টিভির প্রধান সম্পাদক ও সিইও মঞ্জুরুল আহসান বুলবুল, দৈনিক সংবাদ সম্পাদক আলতামাস কবির, ব্যবস্থাপনা সম্পাদক কাশেম হুমায়ুন এবং সিনিয়র সাংবাদিক আবু হাসান শাহরিয়ার ভিসা পাননি। এছাড়া বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদক ও ফটোসাংবাদিক এবং ইউএনবি ও বিডিনিউজের দুই সাংবাদিকও ভিসা পাননি। ভিসা না পাওয়া তিন ব্যবসায়ীর নাম জানা যায়নি।
সূত্র: দ্য বেঙ্গলি টাইমস ডটকম

এ জাতীয় আরও খবর