বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

সারাদেশের সঙ্গে নবীনগরের সড়ক যোগাযোগ বন্ধ

news-image

Brahmanbaria Pic _ Road Communication Disrupted 1

নিজস্ব প্রতিবেদক:ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর-কোম্পানিগঞ্জ সড়কের কুমিল্লার মুরাদনগর উপজেলার মেটংঘর এলাকায় বেইলী সেতু ধ্বসে পড়ায় সারাদেশের সঙ্গে নবীনগরের সড়ক যোগাযোগ বন্ধ হয়ে পড়েছে।

গত মঙ্গলবার রাতে ৩০ মিটার দীর্ঘ ওই বেইলি সেতু অতিক্রম করার সময় সাত’শ বস্তা সিমেন্ট বোঝাই একটি ট্রাক সেতুটির রেলিং ভেঙ্গে নদীতে পড়ে যায়। এ ঘটনায় ট্রাকের চালক ও একটি সিএনজি অটোরিক্সার যাত্রীসহ চারজন আহত হয়।
স্থানীয়রা জানায়, রাত সাড়ে ১২টার দিকে অতিরিক্ত সিমেন্ট বোঝাই ওই ট্রাকটি অতিক্রম করার সময় সেতুটির একটি অংশ ধ্বসে যায়। এসময় ট্রাকটির পেছনে থাকা যাত্রীবাহি একটি গ্যাসচালিত অটোরিক্সাও আরচি নদীতে পড়ে যায়। এতে ট্রাকটির ট্রাক চালক ও অটোরিক্সার যাত্রীসহ চারজন আহত হয়। স্থানীয় লোকজন তাদেও উদ্ধার করে মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়।

Brahmanbaria Pic _ Road Communication Disrupted 2
এলাকাবাসী জানায়, সেতুটি ভেঙ্গে পড়ায় এর দুই পাশে শত শত যানবাহন আটকা পড়েছে। এতে দুর্ভোগে পড়েছেন যাত্রীরা। আজ বুধবার বেলা সাড়ে ১১টায়ও সেতুটি মেরামত কিংবা দুর্ঘটনা কবলিত ট্রাক উদ্ধারের কোন  তৎপরতা শুরু করেনি সংশ্লিষ্ট সড়ক ও জনপথ বিভাগ। এলাকার লোকজন নৌকাযোগে নদী পারাপার হচ্ছেন।
এ বিষয়ে কুমিল্লার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিম বলেন, সকালে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। শীঘ্রই উদ্ধার তৎপরতা শুরু হবে।
প্রসঙ্গত, এর আগে গত ২০০২ সালেও সেতুটি ভেঙ্গে পড়েছিল। সেসময় কুমিল্লা সেনানিবাসের ইঞ্জিনিয়ারিং  কোরের সদস্যরা এটি মেরামত করে।