বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

সরাইলে দু’গোষ্ঠীর সংঘর্ষে আহত-২৫

attack (1)মাহবুব খান বাবুল : ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর সংঘর্ষে উভয় পক্ষের ২৫ জন আহত হয়েছে।শনিবার সকালে  উপজেলার পাকশিমুল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামের ইউসুফ মিয়া ও মহব্বত আলী মাষ্টারের লোকজনের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গ্রামের মহব্বত মাষ্টারের গোষ্ঠীর জুলহাস (২৫) ও শওকত (২০) নামের দুই যুবক রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিল। এ সময় দুটি কুকুরের ঝগড়া দেখে ভয় পেয়ে তারা দৌড় দিয়ে ইউসুফ মিয়ার গোষ্ঠীর ছাবেদ আলীর (৪০) ঘরের বেড়ার উপর পড়ে যায়। এতে ওই ঘরের বেড়া ভেঙ্গে যায়। ছাবেদ আলী ও তার বাড়ির লোকজন উত্তেজিত হয়ে দুই যুবককে মারধর করে।

এ খবর পেয়ে মহব্বত মাষ্টারের গোষ্ঠীর লোকজন উত্তেজিত হয়ে পড়ে। এর জের ধরে সকাল ১১টায় দুই গোষ্ঠীর লোকজন দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। উভয় পক্ষের মধ্যে চলে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপ।

এস আই বোরহানের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে প্রথমে লাঠি চার্জ করে। এক পর্যায়ে সংঘর্ষের পরিধি বৃদ্ধি পেতে থাকে। পরে পাঁচ রাউন্ড রাবার বুলেট ও দুই রাউন্ড টিয়ারসেল ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এক ঘন্টা স্থায়ী সংঘর্ষে নারী পুরুষ ও শিশু সহ উভয় পক্ষের ২৫ জন লোক আহত হয়েছে। আহতদের আশুগঞ্জ হাসপাতাল ও আশপাশের প্রাইভেট ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

সরাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আলী আরশাদ বলেন, বর্তমানে ওই গ্রামের পরিস্থিতি শান্ত আছে।