শনিবার, ২০শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

জয়ললিতার কারাবাসের বিরোধিতায় অনশনে টলিউড তারকারা

75242_taliud (1)এখন তিনি কারাগারে। তাতে কী! তামিলনাড়ুর সদ্য সাবেক মুখ্যমন্ত্রী জয়ললিতাকে জেলে পাঠানোয় পুরো রাজ্যে ঝড় বইছে। তামিল ফিল্ম ইন্ডাস্ট্রি বা টলিউড পুরো স্তব্ধ হয়ে গেছে। অভিনয় ছেড়ে জয়ললিতার সমর্থনে নেমে পড়েছেন তামিল সিনেমার নামী-দামী তারকা থেকে নবাগত অভিনেতা, পরিচালক ও কলাকুশলীরা। 

সুরিয়া, শরৎ কুমার, আনন্দ রাজের মত সুপারস্টাররা তো অনশনে পর্যন্ত শুরু করে দিয়েছেন। সেই সাথে অনশনে বসেছেন তামিল ফিল্ম ইন্ডাস্ট্রির অভিনেতা, পরিচালকদের একটা বড় অংশ।

জয়ললিতাকে তামিলনাড়ুতে সবাই মায়ের মতোই মনে করতেন, ডাকতেন আম্মা বলে। আদালতে তার রায়ের পর রাজ্যটিতে ছয়জন আত্মহত্যা ও ১০ জন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গিয়ে গেছেন। 

অনশনে বসা সবার দাবি একটাই, আম্মাকে জেল থেকে এক্ষুণি ছাড়তে হবে। 

এই টলিউড থেকেই রাজনীতিতে এসেছিলেন জয়ললিতা। তাই তামিল তারকরা রাস্তায় নেমেছেন। 

অবশ্য শুধু টলিউড নয় তামিলনাড়ুর বিভিন্ন জায়গায় জয়ললিতার সমর্থকরা বিক্ষোভ, র‌্যালি ও মৌন মিছিল করছেন।

তবে আপাতত জেলেই থাকতে হচ্ছে জয়ললিতাকে। গতকাল তার জামিনের আবেদনের শুনানি স্থগিত হয়ে যায়। আজ বুধবার কর্নাটক হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে জয়ললিতার জামিনের আবেদনের শুনানি হতে পারে। গত শনিবার থেকে জেলেই রয়েছেন তিনি।  

আয়ের সাথে সঙ্গতিহীন সম্পতি মামলায় জয়ললিতার চার বছরের কারাদণ্ডের নির্দেশ দিয়েছে বেঙ্গালুরুর বিশেষ আদালত। রায়ের বিরুদ্ধে উচ্চতর আদালতে আবেদন জানিয়েছেন জয়ললিতা।