বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংলাপে সাড়া না দিলে পরিণতি ভালো হবে না : রিজভী

image_135246.rijvi-1 horijontalবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সম্প্রতি আলোচনায় বসার জন্য সরকারের প্রতি যে আহ্বান জানিয়েছেন সরকার যদি তাতে সাড়া না দেয়, তাবে পরিণতি যা ঘটার তাই ঘটবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। রিজভী বলেন, যে যত বড়ই স্বৈরশাসক, একনায়ক বা ফ্যাসিস্ট সরকার হোক না কেন জনগণের ইচ্ছাকে সে কখনোই পাশ কাটিয়ে যেতে পারেন না। আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

এ সময় তিনি আওয়ামী লীগের মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর হজ ও তাবলিগ জামাত নিয়ে করা মন্তব্যকে আওয়ামী লীগের সত্যিকার চরিত্রের বহিঃপ্রকাশ বলেও মন্তব্য করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যবর্তী নির্বাচনের দাবি নাকচ করে দেওয়া বক্তব্যের প্রসঙ্গে জানতে চাইলে রিজভী বলেন, এরশাদ সরকারও জোর করে ক্ষমতায় থাকতে চেয়েছিলেন কিন্তু তিনি তা পারেননি হাসিনা সরকারও পারবে না।

রিজভী বলেন, হাসিনার অধীনে যেকোনো ধরনের নির্বাচনই হোক না কেন তা হবে ড্রয়িং রুমের নির্বাচন। সেটি বহুদলীয় গণতন্ত্রের নির্বাচন হতে পারে না। তাই ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপিসহ অন্যান্য বিরোধী দল অংশগ্রহণ করলে কী পরিণতি হতো তা প্রধানমন্ত্রীর বক্তব্য থেকেই স্পষ্ট বোঝা যাচ্ছে।

পূর্বের দায়ের করা মিথ্যা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, বিশেষ সম্পাদক নাদিম মোস্তফা ও রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ ৮৯ জনের বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করা হয়েছে তা প্রত্যাহারের দাবিও জানান তিনি। এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, বরকতউল্লাহ বুলু এবং সহ-তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ