সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

সংলাপে সাড়া না দিলে পরিণতি ভালো হবে না : রিজভী

image_135246.rijvi-1 horijontalবিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সম্প্রতি আলোচনায় বসার জন্য সরকারের প্রতি যে আহ্বান জানিয়েছেন সরকার যদি তাতে সাড়া না দেয়, তাবে পরিণতি যা ঘটার তাই ঘটবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন দলটির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। রিজভী বলেন, যে যত বড়ই স্বৈরশাসক, একনায়ক বা ফ্যাসিস্ট সরকার হোক না কেন জনগণের ইচ্ছাকে সে কখনোই পাশ কাটিয়ে যেতে পারেন না। আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

এ সময় তিনি আওয়ামী লীগের মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীর হজ ও তাবলিগ জামাত নিয়ে করা মন্তব্যকে আওয়ামী লীগের সত্যিকার চরিত্রের বহিঃপ্রকাশ বলেও মন্তব্য করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার মধ্যবর্তী নির্বাচনের দাবি নাকচ করে দেওয়া বক্তব্যের প্রসঙ্গে জানতে চাইলে রিজভী বলেন, এরশাদ সরকারও জোর করে ক্ষমতায় থাকতে চেয়েছিলেন কিন্তু তিনি তা পারেননি হাসিনা সরকারও পারবে না।

রিজভী বলেন, হাসিনার অধীনে যেকোনো ধরনের নির্বাচনই হোক না কেন তা হবে ড্রয়িং রুমের নির্বাচন। সেটি বহুদলীয় গণতন্ত্রের নির্বাচন হতে পারে না। তাই ৫ জানুয়ারির নির্বাচনে বিএনপিসহ অন্যান্য বিরোধী দল অংশগ্রহণ করলে কী পরিণতি হতো তা প্রধানমন্ত্রীর বক্তব্য থেকেই স্পষ্ট বোঝা যাচ্ছে।

পূর্বের দায়ের করা মিথ্যা মামলায় বিএনপির যুগ্ম মহাসচিব মিজানুর রহমান মিনু, বিশেষ সম্পাদক নাদিম মোস্তফা ও রাজশাহী সিটি মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুলসহ ৮৯ জনের বিরুদ্ধে যে অভিযোগ দায়ের করা হয়েছে তা প্রত্যাহারের দাবিও জানান তিনি। এ সময় আরো উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব মো. শাহজাহান, বরকতউল্লাহ বুলু এবং সহ-তথ্য ও গবেষণা সম্পাদক হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

এ জাতীয় আরও খবর

চকবাজারে পলিথিন কারখানার আগুন নিয়ন্ত্রণে

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার মহারাজ

ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

শোক দিবসে সংঘর্ষ, ছাত্রলীগ কর্মীদের পেটাল পুলিশ

দল যখন ডাকবে তখনই সাড়া দেবো : সোহেল তাজ

কোনো সভ্য রাষ্ট্র খুনিদের প্রশ্রয় দেবে না: আইনমন্ত্রী

ভাসমানসহ সব শিশু টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

২০৪১ সালে মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার: প্রতিমন্ত্রী

মানুষ যেন স্বল্পসময়ে ন্যায়বিচার পায় : প্রধান বিচারপতি

আশপাশের সব ভবনই ঝুঁকিপূর্ণ : ফায়ার সার্ভিস

বাংলাদেশ সংকটে নেই, বিশ্ব সংকটে আছে : নৌ-প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে সংগ্রাম করে যাচ্ছেন শেখ হাসিনা: কাদের