বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ শেষ হচ্ছে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি

image_135225.shohag-trainপবিত্র ঈদুল আজহা ও দুর্গাপূজা উপলক্ষে ট্রেনে পঞ্চম ও শেষ দিনের টিকিট বিক্রি চলছে। মঙ্গলবার বিক্রি হচ্ছে ৫ অক্টোবরের টিকিট। শেষ দিনের জন্য টিকিট কিনতে সোমবার মধ্যরাত থেকে অনেক যাত্রী কাউন্টারের সামনে অপেক্ষমান ছিলেন। সকাল ৯টা আগেই কমলাপুর স্টেশন কানায় কানায় পূর্ণ হয়ে যায়। রেলওয়ে সূত্রে জানা যায়, ঢাকায় শুধু কমলাপুর স্টেশনে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হচ্ছে। ১৫টি কাউন্টার থেকে প্রতিদিন ঈদের অগ্রিম টিকিট বিক্রি হচ্ছে।
 
ঈদ ও দুর্গাপূজা উপলক্ষে ঘরমুখো মানুষের সুবিধার্থে গত শুক্রবার থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। এদিন বিক্রি হয়েছে ১ অক্টোবরের টিকিট। শনিবার বিক্রি হয়েছে ২ অক্টোবরের টিকিট। রোববার বিক্রি হয়েছে ৩ অক্টোবরের টিকিট। সোমবার বিক্রি হয়েছে ৪ অক্টোবরের টিকিট। বুধবার বিক্রি হচ্ছে ৫ অক্টোবরের টিকিট। আন্তঃনগর ট্রেনের টিকিটের ২৫ শতাংশ অনলাইন ও মোবাইলে দেওয়া হবে। ৩ অক্টোবর থেকে বিক্রি হবে ফিরতি টিকিট। এছাড়া ঈদ উপলক্ষে পাঁচটি বিশেষ ট্রেন চলবে।
 
ভিআইপি ও রেলওয়ে কর্মচারী কোটায় আরও সাড়ে ৬ হাজার টিকিট দেওয়া হবে। সব মিলিয়ে প্রতিদিন ১৮ হাজারের বেশি টিকিট দেওয়া হবে। ঈদে ট্রেনে বাড়তি ১৩০টি বগি সংযোজন করা হচ্ছে। ওইসব বগির ধারণক্ষমতা অনুযায়ী ১৮-২০ হাজার যাত্রীর টিকিট দেওয়া সম্ভব হবে। সূত্র আরও জানায়, ঈদের ট্রেনে স্ট্যান্ডিং টিকিট তাৎক্ষণিক বিক্রি করা হবে। ঈদে ঢাকা থেকে দেওয়ান বাজার, পার্বতীপুর ও খুলনা রুটে স্পেশাল ট্রেন সার্ভিস চালু থাকবে। একই সঙ্গে চট্টগ্রাম থেকেও স্পেশাল ট্রেন চলাচল করবে।

এ জাতীয় আরও খবর

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব

যুদ্ধ পরিস্থিতি মোকাবিলায় আগাম প্রস্তুতির নির্দেশ প্রধানমন্ত্রীর

ভারতের পররাষ্ট্র সচিব ঢাকায় আসছেন শনিবার

পি কে হালদারের বিরুদ্ধে প্রথম চার্জশিট দিচ্ছে দুদক

কেমন ছিল জিম্মিদশার দিনগুলো, জানালেন জাহাজের ক্যাপ্টেন রশিদ

ইসরায়েলে ড্রোন হামলা হিজবুল্লাহর, ১৪ সেনাসদস্য আহত

হাথুরুকে নিয়ে ধোঁয়াশা নেই, ২১ এপ্রিল রাতে ফিরছেন ঢাকায়

উপজেলা নির্বাচন সরকারের আরেকটা ভাওতাবাজি : আমীর খসরু

গরমে গতি কমিয়ে ট্রেন চালানোর নির্দেশ

পশ্চিমবঙ্গে ৪৬ ডিগ্রিতে পৌঁছাবে তাপমাত্রা

গুলশানে চুলোচুলি করা সেই ৩ নারী গ্রেপ্তার

দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর