বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

গতকাল ২৮ সেপ্টেম্বর ২০১৪, রবিবার সিলেটে আমেরিকান ভিসা সেন্টারের কার্যক্রম চালু#

news-image

অবশেষে সিলেটে আমেরিকান ভিসা সেন্টারের কার্যক্রম চালু হলো। এখন থেকে আমেরিকা যাওয়ার জন্য সব ধরনের ভিসা সিলেট থেকেই সংগ্রহ করা যাবে।

আজ রোববার সকালে নগরীর জেলরোড আনন্দ টাওয়ারের নিচ তলায় ভিসা সেন্টারের উদ্বোধন করা হয়। আমেরিকান দূতাবাস, ঢাকার ভাইস কনসাল উইল রমিনি আনুষ্ঠানিকভাবে এ সেন্টারের উদ্বোধন করেন।

10421417_694164664009223_5613286496473254627_nইতোপুর্বে সিলেট থেকে লন্ডন, কানাডা ও থাইল্যান্ডের ভিসাপ্রার্থীদের ভিএফএস এর মাধ্যমে আবেদনপত্র জমাদানের সুযোগ ছিল। কিন্তু আমেরিকার ভিসা প্রার্থীরা এ থেকে বঞ্চিত ছিল।

উদ্বোধনী অনুষ্ঠানে মি. উইল রমিনি বলেন, আমেরিকান দূতাবাসের সার্ভিস সহজলভ্য ও ঝুঁকিমুক্ত করতে এ উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন,এখন থেকে আমেরিকার ভিসা আবেদনকারীরা তাদের পাসপোর্ট ঢাকার পরিবর্তে সিলেট অফিস হতে সরাসরি জমা ও সংগ্রহ করতে পারবেন।

এ ছাড়া, ২০০৮ সালের পর যাদের মাল্টিপল ভিসার মেয়াদ শেষ হয়েছে-তারা ইন্টারভিউ ছাড়া ড্রপ বক্স-এর মাধ্যমে পাসপোর্ট জমা দিয়ে ভিসা সংগ্রহ করতে পারবেন। এই সেন্টার থেকে পরবর্তীতেদ আমেরিকান সিটি সার্ভিসও প্রদান করা হবে বলে জানান রমিনি।

বাংলাদেশ থেকে যারা আমেরিকা যেতে চায়-তাদেরকে আমেরিকান দূতাবাস ও সায়মন সেন্টার কোয়ালিটি সার্ভিস প্রদান করছে বলে জানান তিনি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সায়মন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান এম এ মোহাইমিন সালেহ, সিলেটের পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, পুলিশ সুপার নূরে আলম মিনা ও সিলেট প্রেসকাব সভাপতি ইকবাল সিদ্দিকী এবং জিএসএস প্রতিনিধি ইয়ামী সালেহ প্রমুখ উপস্থিত ছিলেন।

সায়মন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাইমিন সালেহ জানান, ঢাকার বাইরে আমেরিকান ভিসা সেন্টারের কার্যক্রম সিলেটে চালু করা হলো।

আগামী ১ অক্টোবর চট্টগ্রামে আমেরিকান ভিসা সেন্টারের উদ্বোধন করা হবে বলে জানান তিনি। সিলেট নগরীর জেলরোডস্থ সায়মন ওভারসিজ লি.,১/এ আনন্দ টাওয়ার এর নিচতলায় আমেরিকান সেন্টারের কার্যক্রম চলবে।