সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইন্টারনেটে ঘোষণা দিয়ে বিশ্বে এজেন্ট নিয়োগ দিচ্ছে মোশাদ

1411662893.ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোশাদ শুরু থেকেই রহস্যের পুরু আবরণে ঘেরা। বিশ্বের অন্যতম দুর্ধর্ষ সংস্থা হিসেবে বিশ্বজুড়ে তার পরিচিতি। কিন্তু তাদের লোকবল, কর্মপদ্ধতি, কার্যক্রম- সব নিয়েই রয়েছে অবিশ্বাস্যরকমের গোপনীয়তা। সেই মোশাদই এবার নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে। আগ্রহী সবাইকে সংস্থাটিতে আবেদন করতে বলেছে। গত সোমবার তাদের ঝলমলে নতুন ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিটিতে বেশ লোভনীয় সুযোগ সুবিধা দিয়ে তরুণ-তরুণীদের আকৃষ্ট করার প্রয়াস দেখা যাচ্ছে। 
হিব্রু, ইংরেজি, রুশ, আরবি, পারসি ও ফরাসি ভাষায় সম্ভাব্য প্রার্থীদের আবেদন করতে বলা হয়েছে। উচ্চাকাক্সক্ষী জায়নবাদীদের মধ্যে ভাবাবেগ জাগাতে তাতে ইসরাইলের প্রতিষ্ঠাতা প্রধানমন্ত্রী ডেভিড বেন-গুরিয়ানের একটি উদ্ধৃতিও তুলে  দেয়া হয়েছে : ইতিহাস লেখা হয় না, ইতিহাস সৃষ্টি করা হয়। মোশাদের পরিচালক তামির পারদো এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেছেন, ইসরাইল রাষ্ট্রটি আগের মতো এখনো দৈনন্দিন হুমকির মুখে রয়েছে। আমরা আমাদের বাহিনীতে সর্বোত্তম লোকদের নিয়োগ করা অব্যাহত রাখব। 
ইসরাইলি এবং বিশ্বব্যাপী ইহুদি সমর্থকদের কাছে মোশাদের চাকরি অত্যন্ত লোভনীয় বিবেচিত। সংস্থাটি সম্ভবত এখন বিদেশী তরুণ-তরুণীদের তাদের দলভুক্ত করার লক্ষ্য নির্ধারণ করেছে।সম্ভাবনাময়দের কাছে টানতে প্রচারমূলক ভিডিওও প্রকাশ করা হচ্ছে।
ওয়েবসাইটে বলা হয়েছে, নারী ও পুরুষ- উভয়ের জন্যই মোশাদের সব ধরনের চাকরির দরজা খোলা। এমনকি প্রযুক্তি ও প্রশাসনিক ক্ষেত্রেও প্রবেশের সুযোগ রয়েছে।
অবশ্য কেবল ওয়েবসাইট নয়, মোশাদ ইউটিউবের মাধ্যমেও লোক খুঁজছে। এই চাকরিতে কী কী সুবিধা আছে, সেটাও ফলাও করে প্রচার করা হচ্ছে। এতে অভিনেতার অপারেশন অফিসার হিসেবে কর্মরত নেতা (৩২) নামের এক উদ্ধৃতি দেয়া হয়েছে। তিনি তার কাজকে বলেছেন, অজানার রাজ্যে প্রবেশ হিসেবে। তিনি বলেন, এই কাজের জন্য দরকার ধৈর্য এবং দীর্ঘ প্রক্রিয়ার, আর অনেক সময় তুমি তোমার কাজের তাৎক্ষণিক কোনো ফলাফলও হয়তো দেখতে পাবে না। গালিয়া (৩১) নামের অপর এক গোয়েন্দা কর্মকর্তা রাতের মধ্যভাগে মোশাদ প্রধানের সাথে বৈঠক করে অপারেশনাল প্লান হস্তান্তরের অভিজ্ঞতা বর্ণনা করেছেন। তিনি বলেন, তোমার কাঁধে তা চেয়ে আছে, তা বিশাল। সূত্র : টাইমস অব ইসরাইল।

এ জাতীয় আরও খবর

চকবাজারে পলিথিন কারখানার আগুন নিয়ন্ত্রণে

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার মহারাজ

ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

শোক দিবসে সংঘর্ষ, ছাত্রলীগ কর্মীদের পেটাল পুলিশ

দল যখন ডাকবে তখনই সাড়া দেবো : সোহেল তাজ

কোনো সভ্য রাষ্ট্র খুনিদের প্রশ্রয় দেবে না: আইনমন্ত্রী

ভাসমানসহ সব শিশু টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

২০৪১ সালে মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার: প্রতিমন্ত্রী

মানুষ যেন স্বল্পসময়ে ন্যায়বিচার পায় : প্রধান বিচারপতি

আশপাশের সব ভবনই ঝুঁকিপূর্ণ : ফায়ার সার্ভিস

বাংলাদেশ সংকটে নেই, বিশ্ব সংকটে আছে : নৌ-প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে সংগ্রাম করে যাচ্ছেন শেখ হাসিনা: কাদের