সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

আমরা গ্রেফতারের ভয় পাই না : খালেদা জিয়া

 khaleda n sসরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেন, ‘গ্রেফতারের ভয় পাই না। ওয়ান-এলেভেনের সময়ও আমাকে গ্রেফতারের ভয় দেখিয়ে দেশ ছাড়ার কথা বলা হয়েছিলো। কিন্তু আমি যাইনি। এখনো গ্রেফতারে ভয় পাই না।’মঙ্গলবার বিকেল সোয়া ৫টায় ব্রাহ্মণবাড়িয়ার জনসভায় বেগম খালেদা জিয়া এসব কথা বলেন।

জনগণের ভোটবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় থেকে নতুন নতুন আইন পাশ করে সরকার নিজেই আইন লঙ্ঘন করছে বলেও মন্তব্য করেন বিএনপি চেয়ারপারসন।

তিনি উপস্থিত জনসাধারণকে প্রশ্ন করে বলেন, ‘দেশে কি কোনো বৈধ সরকার আছে? উপস্থিত জনতা জবাবে চিৎকার করে বলেন ‘না’। বেগম জিয়া ফের প্রশ্ন করে বলেন, ‘এই সরকার কি ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে? আপনারা কি ভোট দিয়েছিলেন? জনতা সমস্বরে বলেন, ‘না’।

এরপর বেগম জিয়া বলেন, ‘এরপরও এই সরকার জাতীয় সংসদে একটার পর একটা আইন পাস করে যাচ্ছে। সংবিধান সংশোধন করছে। এভাবে সরকার নিজেই সরকার সংবিধান ও আইন লঙ্ঘন করছে।’

খালেদা জিয়া বলেন, ‘এ সরকার ক্ষমতায় আসার পর থেকে বিচার বিভাগের কোনো স্বাধীনতা নেই। আর সে কারণেই সরকারের কথায় রায় দেয়া হয়। এবার সংবিধানের সংশোধনীর মাধ্যমে বিচারপতিদের ক্ষমতা নিজেদের হাতে নেয়া হয়েছে। তাই পছন্দমতো রায় না দিলে আইনের মাধ্যমে তাদের অপসারণ করবে।’

খালেদা জিয়া বলেন, নারায়ণগঞ্জের ঘটনার সাথে কারা জড়িত। আওয়ামী লীগ সভানেত্রী সব জানেন। এ ঘটনার সঙ্গে তার যোগসূত্র রয়েছে। ‘র‌্যাব মানুষ হত্যা করে, সেখানে প্রধানমন্ত্রী কিভাবে পদে থাকেন।

তিনি বলেন, ‘র‌্যাব আমরা গঠন করেছিলাম সন্ত্রাস দমনের জন্য। সন্ত্রাস দমনও করেছিলাম। কিন্তু তাদের দিয়ে এ সরকার মানুষ ধরে নিয়ে হত্যা করে। এখনও পর্যন্ত আমাদের দলের ৩১০ জনকে হত্যা করেছে, ৩৬ জনকে গুম করেছে।’

খালেদা জিয়া বলেন, নারায়ণগঞ্জের ঘটনায় সরকার প্রধান ও র‌্যাব জড়িত। র‌্যাবের প্রধানকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করলে সব তথ্য জানা যাবে। তারা আরও অনেক মানুষকে হত্যা করেছে।

সবকিছুর বিচার হবে। কাউকে ছাড় দেয়া হবে না বলে মন্তব্য করেন বিএনপি চেয়ারপারসন।

তিনি বলেন, বিনা ভোটে ক্ষমতায় বসে একের পর এক অবৈধ আইন করছে সরকার। জনগণের টাকা লুট করছে। একদিন জনগণের কাঠগড়ায় জবাবদিহি করতে হবে তাদের।

তিনি অভিযোগ করেন, আওয়ামী লীগ দেশে একদলীয় শাসন কায়েম করেছে। বিদ্যুৎ উৎপাদন নিয়ে জনগণকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করছে। কুইক রেন্টালের নামে জনগণের টাকা লুট করছে সরকার।

আওয়ামী লীগ দলটি- ‘যা পাই তাই খাই। হাঁটি হাঁটি খাই খাই’ মন্তব্য করেন সাবেক এ প্রধানমন্ত্রী।

জনসভার সভাপতিত্ব করছেন- জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও পৌর বিএনপির সভাপতি এডভোকেট শফিকুল ইসলাম।

জনসভায় আরো বক্তব্য রাখেন- বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা শওকত মাহমুদ, যুগ্ম-মহাসচিব মো. শাহজাহান, মো. সালাউদ্দিন। এছাড়াও ২০ দলের শীর্ষ নেতারা বক্তব্য রাখেন।

এদিকে খালেদার আগমন উপলক্ষ্যে সাড়া পড়ে গেছে ব্রাহ্মণবাড়িয়ার বিএনপি ও এর অঙ্গ সংগঠন সহ স্থানীয় ২০ দলীয় জোটের নেতাকর্মীদের মাঝে।

সমাবেশের মূল ভেন্যু নিয়াজ মোহম্মদ উচ্চ বিদ্যালয় এবং এর আশপাশ ঘুরে দেখা গেছে সাজ সাজ রব। ইতোমধ্যেই কানায় কানায় পূর্ণ হয়ে গেছে জনসভাস্থল ও আশপাশের এলাকা।

খালেদার আগমন উপলক্ষ্যে সকাল থেকেই ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন উপজেলা এবং আশ-পাশের জেলা থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে এসেছেন নেতাকর্মীরা। সমাবেশস্থলের আশ-পাশের সড়ক ও অলি-গলিতে তোড়ন, ব্যানার, ফেস্টুন ও বেলুন উড়িয়ে খালেদা জিয়ার আগমনকে স্বাগত জানান নেতাকর্মীরা।

এছাড়া ঢাকার সায়েদাবাদ থেকে রূপগঞ্জ পর্যন্ত খালেদা জিয়ার যাত্রাপথে প্রিয় নেত্রী স্বাগত জানাতে মহাসড়কের দুই ধারে রং-বেরংয়ের ব্যানার ও ফেস্টুন নিয়ে দাঁড়িয়ে ছিলেন হাজার হাজার নেতাকর্মী। স্লোগানে-স্লোগানে ও ফুলের পাপড়ি ছিটিয়ে তারা স্বাগত জানান খালেদা জিয়াকে।

এদিকে খালেদার আগমন উপলক্ষ্যে হাজার হাজার নেতাকর্মী রাস্তার পাশে দাঁড়িয়ে থাকার কারণে মহাসড়কের স্থানে স্থানে সৃষ্টি হয় যানজট। খালেদা জিয়াকে এক নজর দেখতে নেতাকর্মীদের পাশাপাশি মহাসড়ক সংলগ্ন বাড়িঘরগুলোর ছাদ ও রাস্তায় এ সময় দেখা গেছে উৎসুক মানুষের ভীড়।

এ জাতীয় আরও খবর

চকবাজারে পলিথিন কারখানার আগুন নিয়ন্ত্রণে

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার মহারাজ

ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

শোক দিবসে সংঘর্ষ, ছাত্রলীগ কর্মীদের পেটাল পুলিশ

দল যখন ডাকবে তখনই সাড়া দেবো : সোহেল তাজ

কোনো সভ্য রাষ্ট্র খুনিদের প্রশ্রয় দেবে না: আইনমন্ত্রী

ভাসমানসহ সব শিশু টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

২০৪১ সালে মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার: প্রতিমন্ত্রী

মানুষ যেন স্বল্পসময়ে ন্যায়বিচার পায় : প্রধান বিচারপতি

আশপাশের সব ভবনই ঝুঁকিপূর্ণ : ফায়ার সার্ভিস

বাংলাদেশ সংকটে নেই, বিশ্ব সংকটে আছে : নৌ-প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে সংগ্রাম করে যাচ্ছেন শেখ হাসিনা: কাদের