শনিবার, ১৩ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০শে চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় হিজরা বিষয়ে সাংবাদিক সভা অনুষ্ঠিত

pic 1হিজরা ও এমএসএম জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে, স্বাস্থ্য সচেতনতা ও অধিকার বিষয়ে সামাজিক সহযোগিতার আহবান জানান হয়েছে। এ ক্ষেত্রে সরকার সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের বিভিন্ন পদক্ষেপ সফল এবং প্রকৃত হিজরাদের সম্পৃক্তকরণ সহ তাদের জন্য গৃহিত বিভিন্ন পদক্ষেপ যথাযথ বাস্তবায়নে গুরুত্বারোপ করে সকল মহলের সহযোগিতা কামনা করা হয়। 
রবিবার বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটির কার্যক্রমে ব্রাহ্মণবাড়িয়া ড্রপ ইন সেন্টারের  মিলনায়তনে এ নিয়ে  ব্রাহ্মণবাড়িয়ার জার্নালিষ্ট ফোরামের সভায় সদস্যরা এই সহযোগিতা কামনা করেন। 
সভায় বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটির ব্রাহ্মণবাড়িয়া ড্রপ ইন সেন্টারের ব্যবস্থাপক শওকত মাহমুদ চন্দন ব্রাহ্মণবাড়িয়ায় তাদের বর্তমান কার্যক্রম সাংবাদিকদের কাছে তুলে ধরেন । তিনি বলেন এইচআইভি এইডস প্রতিরোধে ব্রাহ্মণবাড়িয়ায় কার্যক্রম চলছে। তিনি জানান ব্রাহ্মণবাড়িয়ায় এ কার্যক্রমের আওতায় ৪৭০ জন তালিকাভুক্ত হিজরা ও এমএসএম এর স্বাস্থ্য সচেতনতা মূলক বিভিন্ন কর্মসূচী বাস্তবায়ন হচ্ছে,  স্বাস্থ্য পরীক্ষার কার্যক্রম চলছে । ব্রাহ্মণবাড়িয়ায় বন্ধু সোস্যাল ওয়েলফেয়ার সোসাইটির কার্যক্রমের ফলে গোপনীয়তা না রেখে এনেকেই কার্যক্রমের আওতায় এসে সেবা গ্রহণ করছে। যাদের যৌনবাহিত রোগ ও এর প্রতিকার, নিরাপদ যৌন আচরণ সহ এইচ আইভি এইডস সম্পর্কে সচেতন করে মাঠ পর্যায়েও সেবা দেয়া হচ্ছে। তিনি সম্প্রতি সরকারী ভোটার তালিকা হালনাগাদ করণ কার্যক্রমে হিজরাদের তৃতীয় লিঙ্গ হিসেবে মর্যাদা দিয়ে জাতীয় পরিচয় পত্র প্রদানের পদক্ষেপ গ্রহণে সরকারের প্রতি অভিনন্দন জানান এবং সমাজকল্যাণ অধিদপ্তর ৫০ বছরের  উর্ধ্বের হিজারাদের মাসিক ভাতা ও তাদের সন্তান পোষ্যদের শিক্ষা বৃত্তির বিষয়টি সদস্যদের অবগত করেন। এছাড়া অবহেলিত জনগোষ্ঠী হিসেবে হিজরাদের আবাসন, কর্মসংস্থান এবং কল্যাণ মূখী আরও পদক্ষেপ গ্রহণের দাবী করে এ ব্যাপারে সকলকে সহযোগিতা করার আহবান জানান। 
ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মিজানুর রেজার সভাপতিত্বে সভায় ছিলেন সাংবাদিক মোহাম্মদ আরজু, আল আমীন শাহীন, সৈয়দ মোহাম্মদ আকরাম,রিয়াজউদ্দিন জামি,ইব্রাহিম খান সাদাত, দেওয়ান ফয়জুন্নাহার, এইচ এম সিরাজ প্রমুখ।  এছাড়া উপস্থিত ছিলে ফ্রিল্যান্স সংবাদিক আশরাফ পিকো। 
সভায় ব্রাহ্মণবাড়িয়ায় এ নিয়ে কার্যক্রমে সকল মহলের সহযোগিতা কামনা করা হয়।  

এ জাতীয় আরও খবর

ক্যানসার আক্রান্ত অভিনেত্রীর পাশে ফারহান

যুক্তরাষ্ট্রে ঈদ উদযাপনে গোলাগুলি, আহত ৩

ফিলিস্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিতে প্রস্তুত স্পেন

গোর-এ-শহীদ ময়দানে ৬ লাখ মুসল্লির ঈদের নামাজ আদায়

একদিনে শীর্ষস্থান হারালেন মুস্তাফিজ

মায়ের জমানো টাকা ও গাড়ি বেচে সিনেমা, হল না পেয়ে কাঁদলেন নায়ক

অপরাজনীতি যেন চিরতরে দূর হয়, প্রার্থনা পররাষ্ট্রমন্ত্রীর

পরিবারের মুখে হাসি ফোটাতে আড়ালেই থাকে তাদের কষ্ট

শুধু বিএনপি নয়, পুরো দেশ দুঃসময় পার করছে : মির্জা ফখরুল

ঈদের আনন্দ থেকে কেউ যেন বঞ্চিত না হয় : রাষ্ট্রপতি

রোজায় এক হাজার ইফতার পার্টি করেছে বিএনপি : প্রধানমন্ত্রী

মিরপুর চিড়িয়াখানায় হাতির আঘাতে কিশোরের মৃত্যু