মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কুলছাত্রী সীমা ধর্ষণ ও হত্যায় ১০ জনের মৃত্যুদন্ড

law-sign.jpeg_148433লক্ষ্মীপুরে প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী স্মৃতি নাথ সীমাকে (১৩) ধর্ষণের পর হত্যার ঘটনায় মামলার রায়ে ১০ আসামির মৃত্যুদন্ড দিয়েছে আদালত। এসময় দন্ডপ্রাপ্তদের প্রত্যেকের একলাখ টাকা করে জরিমানা করা হয়। জরিমানার এ টাকা ক্ষতিগ্রস্থ স্কুল ছাত্রীর পরিবারকে দেয়ার আদেশ দেয়া হয়। একই সঙ্গে আদালতে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার ১৫ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। অ
মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ মঞ্জুরুল বাছিদের আদালত এ রায় দেন।
আদালত সূত্র জানায়, আসামি হিরণ, নুর নবী, নুর আলম, হেদায়েত উল্যা হেদু, আনোয়ার, সাদ্দাম, সুমন, সোহেল, রাশেদ ও মানিককে মৃত্যুদন্ড দেয়া হয়। রায়ের সময় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি হিরণ, নুর নবী, নুর আলম, হেদায়েত উল্যা হেদু ও আনোয়ার আদালতে উপস্থিত ছিল। অন্যরা পলাতক রয়েছে।
পুলিশ জানায়, ২০১২ সালের ১৮ জুলাই দিবাগত রাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের কৃষ্ণ লাল দেবনাথের বাড়িতে একদল ডাকাত ঢুকে। এসময় ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে পরিবারের সদস্যদের মারধর করে। পরে বাসার একটি কক্ষে স্কুল ছাত্রী সীমাকে ঘন্টাব্যাপী ধর্ষণ করে বাড়ি থেকে মালামাল লুটে নিয়ে যায়। মুমূর্ষ অবস্থায় সীমাকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে আনলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পরদিন সীমার দাদা কৃষ্ণ লাল দেবনাথ বাদি হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সদর থানায় একাটি মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে পুলিশ ২০১৩ সালের ২৫ মে এ মামলায় ২৫জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।
মামলা পরিচালনায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন পি.পি এড. জসীম উদ্দিন, এড. মিজানুর রহমান মুন্সি ও আসামি পক্ষের আইনজীবি ছিলেন এড. আবদুল ওহাব, এড. একেএম হুমায়ুন কবির, মোরশেদ আলমসহ কয়েক সিনিয়র আইনজীবি।

এ জাতীয় আরও খবর

পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিলো বিজিপির আরও ১২ সদস্য

তীব্র গরমের পরে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

উপজেলা নির্বাচন বর্জনের সিদ্ধান্ত বিএনপি ও জামায়াতের

এখনও কেন ‘জলদস্যু আতঙ্কে’ এমভি আবদুল্লাহ

বাড়ছে তাপমাত্রা, জেনে নিন প্রতিরোধের উপায়

বিএনপির অনেকে উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছে : কাদের

অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ নেবো : তথ্য প্রতিমন্ত্রী

প্রার্থীদের মনোনয়নপত্রের প্রিন্ট কপি চাওয়া যাবে না : ইসি

ইসরায়েলকে সহায়তা করায় জর্ডানে বিক্ষোভ

পণ্যের দাম ঠিক রাখতে বিকল্প ব্যবস্থা নেওয়া হচ্ছে : প্রতিমন্ত্রী

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

ফরিদপুরে বাস-পিকআপের সংঘর্ষে নিহত বেড়ে ১৪