সোমবার, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

স্কুলছাত্রী সীমা ধর্ষণ ও হত্যায় ১০ জনের মৃত্যুদন্ড

law-sign.jpeg_148433লক্ষ্মীপুরে প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্রী স্মৃতি নাথ সীমাকে (১৩) ধর্ষণের পর হত্যার ঘটনায় মামলার রায়ে ১০ আসামির মৃত্যুদন্ড দিয়েছে আদালত। এসময় দন্ডপ্রাপ্তদের প্রত্যেকের একলাখ টাকা করে জরিমানা করা হয়। জরিমানার এ টাকা ক্ষতিগ্রস্থ স্কুল ছাত্রীর পরিবারকে দেয়ার আদেশ দেয়া হয়। একই সঙ্গে আদালতে অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার ১৫ আসামিকে বেকসুর খালাস দেয়া হয়। অ
মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ মঞ্জুরুল বাছিদের আদালত এ রায় দেন।
আদালত সূত্র জানায়, আসামি হিরণ, নুর নবী, নুর আলম, হেদায়েত উল্যা হেদু, আনোয়ার, সাদ্দাম, সুমন, সোহেল, রাশেদ ও মানিককে মৃত্যুদন্ড দেয়া হয়। রায়ের সময় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি হিরণ, নুর নবী, নুর আলম, হেদায়েত উল্যা হেদু ও আনোয়ার আদালতে উপস্থিত ছিল। অন্যরা পলাতক রয়েছে।
পুলিশ জানায়, ২০১২ সালের ১৮ জুলাই দিবাগত রাতে সদর উপজেলার চন্দ্রগঞ্জ ইউনিয়নের কৃষ্ণ লাল দেবনাথের বাড়িতে একদল ডাকাত ঢুকে। এসময় ডাকাতরা অস্ত্রের মুখে জিম্মি করে পরিবারের সদস্যদের মারধর করে। পরে বাসার একটি কক্ষে স্কুল ছাত্রী সীমাকে ঘন্টাব্যাপী ধর্ষণ করে বাড়ি থেকে মালামাল লুটে নিয়ে যায়। মুমূর্ষ অবস্থায় সীমাকে উদ্ধার করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে আনলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনার পরদিন সীমার দাদা কৃষ্ণ লাল দেবনাথ বাদি হয়ে অজ্ঞাতনামাদের বিরুদ্ধে সদর থানায় একাটি মামলা করেন। দীর্ঘ তদন্ত শেষে পুলিশ ২০১৩ সালের ২৫ মে এ মামলায় ২৫জনের বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।
মামলা পরিচালনায় রাষ্ট্রপক্ষের আইনজীবি ছিলেন পি.পি এড. জসীম উদ্দিন, এড. মিজানুর রহমান মুন্সি ও আসামি পক্ষের আইনজীবি ছিলেন এড. আবদুল ওহাব, এড. একেএম হুমায়ুন কবির, মোরশেদ আলমসহ কয়েক সিনিয়র আইনজীবি।

এ জাতীয় আরও খবর

চকবাজারে পলিথিন কারখানার আগুন নিয়ন্ত্রণে

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার মহারাজ

ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

শোক দিবসে সংঘর্ষ, ছাত্রলীগ কর্মীদের পেটাল পুলিশ

দল যখন ডাকবে তখনই সাড়া দেবো : সোহেল তাজ

কোনো সভ্য রাষ্ট্র খুনিদের প্রশ্রয় দেবে না: আইনমন্ত্রী

ভাসমানসহ সব শিশু টিকা পাবে: স্বাস্থ্যমন্ত্রী

২০৪১ সালে মাথাপিছু আয় হবে সাড়ে ১২ হাজার ডলার: প্রতিমন্ত্রী

মানুষ যেন স্বল্পসময়ে ন্যায়বিচার পায় : প্রধান বিচারপতি

আশপাশের সব ভবনই ঝুঁকিপূর্ণ : ফায়ার সার্ভিস

বাংলাদেশ সংকটে নেই, বিশ্ব সংকটে আছে : নৌ-প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে সংগ্রাম করে যাচ্ছেন শেখ হাসিনা: কাদের