বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ থেকে মুক্ত সাকিব

sakib==শৃঙ্খলা ভঙ্গের কারণে সাকিব আল হাসানের তিন মাসের নিষেধাজ্ঞা সোমবার শেষ হয়েছে। মঙ্গলবার থেকে তিনি মুক্ত; খেলতে পারবেন ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ।
সোমবার নিজের ফেইসবুক পেজে সাকিব আল হাসান বলেন ‘বন্ধুরা শুভ সকাল, আজ থেকে সাকিব আল হাসান ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেট খেলতে পারবে। তার পরবর্তী আন্তর্জাতিক খেলা হবে ইনচিয়নে, যেখানে এশিয়ান গেমসে অংশ নেবে বাংলাদেশ।’
১৯ সেপ্টেম্বর এশিয়ান গেমসে অংশ নিতে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে কোরিয়া যাবেন সাকিব। ফিরে এসেই ব্যস্ত হয়ে পড়বেন ঢাকা প্রিমিয়ার লীগে গাজী ট্যাংকের হয়ে খেলায়।
যদিও স্বীকৃতি না থাকায় এশিয়ান গেমসের কোনো রেকর্ড জমা হবে না আইসিসির খাতায়। তাই অক্টোবরের শুরুতে ঘরের মাঠে জিম্বাবুয়ে সিরিজ দিয়েই সাকিব আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন করবেন।
নিষেধাজ্ঞা উঠে যাওয়ার আগেই অবশ্য ময়দানি লড়াইয়ের জন্য নিজেকে পুরোপুরি তৈরি করেছেন সাকিব। ক’দিন আগেই মিরপুরে অনূর্ধ্ব-১৯ দলের হয়ে ‘এ’ দলের বিপক্ষে দু’দিনের ম্যাচ খেলেছেন।
প্রসঙ্গত, গত ৭ জুলাই শৃঙ্খলা ভঙ্গের কারণে ঘরোয়া এবং আন্তর্জাতিক ক্রিকেট থেকে ছয় মাসের জন্য নিষিদ্ধ করা হয়েছিল সাকিবকে। তার বিরুদ্ধে অভিযোগ ছিল, বিসিবিকে চিঠি না দিয়ে ক্যারিবিয়ান লীগের উদ্দেশে রওনা দেওয়া।
এ ছাড়া কোচ হাতুরুসিংহের কাছে ‘প্রয়োজনে দেশের হয়ে খেলব নাৃ’ বলেও বোর্ডের কড়া সমালোচনায় পড়েছিলেন। তারপর নিষেধাজ্ঞা চলাকালে সাকিব বোর্ডের কাছে তা কমিয়ে আনার আবেদন করেন, যেটা বিবেচনায় এনে গত ২৬ আগস্ট সাকিবের শাস্তি তিন মাস কমিয়ে আনা হয়। কিন্তু ২০১৫ সালের ডিসেম্বর পর্যন্ত কোনো বিদেশি লীগে না খেলার নির্দেশটা বহাল রেখেছে বিসিবি। সে কারণে এবারের চ্যাম্পিয়ন্স লীগ এবং আগামীতে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে খেলতে পারছেন না তিনি।
যদিও সাকিব তার ঘনিষ্ঠজনদের কাছে বলেছেন, এ মুহূর্তে বিদেশি লীগ নয়, স্থানীয় লীগ এবং আন্তর্জাতিক ক্রিকেটে ফেরাটাই তার মূল লক্ষ্য।

এ জাতীয় আরও খবর

যুদ্ধ বন্ধে বিশ্ব নেতাদের যে আহ্বান জানালেন প্রধানমন্ত্রী

আরও তিন দিন থাকতে পারে তাপপ্রবাহ

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার