বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সাগরে জলদস্যুদের রোধে ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলেন প্রতিমন্ত্রী

xkalapara-minister-10-09-14.thumbnail.jpg.pagespeed.ic.VsZ33IiIlBমৎস্য ও প্রাণী সম্পদ প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেন, সাগরে জলদস্যুদের রোধে শীঘ্রই ব্যবস্থা নেয়া হবে। কেননা সাগরে মাছ শিকার করতে গিয়ে প্রায়ই জেলেরা জলদস্যুদের কবলে পড়ে সর্বস্ব হারাচ্ছে। এজন্য শীঘ্রই কোস্টগার্ড, নৌ-বাহিনী ও পুলিশ প্রশাসনদের কর্মকর্তাদের নিয়ে উচ্চ পর্যায়ের একটি সভা অনুষ্ঠিত হবে। সভা থেকে বঙ্গোপসাগরের জেলেদের নিরাপত্তায় পদক্ষেপ নেয়া হবে।
বুধবার সকালে কলাপাড়া মৎস্য গবেষনা ইনষ্টিটিউটের মৎস্য প্রজনন ও উৎপাদন কেন্দ্র পরিদর্শন শেষে কলাপাড়া উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে এক সুধী সমাবেশে তিনি এ কথা বলেন। উপজেলার আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সুলতান মাহমুদের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কলাপাড়া আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর মেয়র এসএম রাকিবুল আহসান প্রমুখ।
প্রতিমন্ত্রী ওই অঞ্চলের মানুষদের চিংড়ি চাষের আহ্বান জানিয়ে বলেন, এই অঞ্চলের এককানি জমিতে ধান চাষ করে আয় করা যায় ১০/১২ হাজার টাকা। কিন্তু ওই পরিমানের জমিতে বাগদা চিংড়ি চাষ করে ৫০/৬০ লাখ টাকা আয় করা সম্ভব।
এরআগে প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ কলাপাড়া মৎস্য গভেষনা ইনষ্টিটিউটের প্রজনন ও উৎপাদন কেন্দ্র পরিদর্শন করেন এবং তাদের কার্যক্রম ও বিভিন্ন পদ্ধতি সম্পর্ক ধারনা নেন। এসময় উপস্থিত ছিলেন, মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রনালয়ের উপ-সচিব মো. আসাদুজ্জামান, মৎস্য অধিদপ্তর বরিশাল বিভাগীয় উপ-পরিচালক ড. এ কে এম আমিনুল হক, কলাপাড়া মৎস্য গবেষনা ইন্সটিটিউটের বৈজ্ঞানিক কর্মকর্তা লুৎফুর রহমান, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. কামরুল ইসলাম প্রমুখ।

এ জাতীয় আরও খবর