বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া শহরে আবারও ছিনতাইকারীরা সক্রিয়

hijeck ..ব্রাহ্মণবাড়িয়ায় আবারও মুখোশপড়া অস্ত্রধারী ছিনতাইকারীরা লুটে নিচ্ছে টাকা  মালামাল । শহরে আবারও সক্রিয় হয়ে উঠেছে তারা। চিহ্নিত ছিনতাই স্পটে ঘটছে দুঃসাহসী ঘটনা।  অস্ত্ররের মুখে জিম্মি করে ছিনতাইকারীরা মানুষের কাছ থেকে লুটে নিচ্ছে টাকা, মোবাইল ফোন সহ মালামাল। ছিনতাকারীরা যা দাবী করছে তা না দেয়া হলে ধাড়ালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করা হচ্ছে মানুষকে। চলতি বছরে কিছুদিন পরপরই ছিনতাই হলেও মুখোশধারীদের অপতৎপরতা রোধ করা যাচ্ছে না। বিভিন্ন সড়কে পুলিশ থাকলেও ছিনতাই সময়ে তারা যথাযথ ভ’মিকা রাখতে ব্যর্থ হচ্ছে, শুধু তাই না ছিনতাইয়ের ঘটনার শিকার হয়ে পুলিশের সহযেগিতা চাইলে  হয়রানীর শিকার হতে হয় মানুষকে। 

ব্রাহ্মণবাড়িয়ায় অভিনব স্টাইলে ছিনতাই একর পর এক ঘটছেই। হাতে ধাড়ালো ছুড়ি, চাকু, টাকশাল মুখমন্ডলে গেঞ্জি কেটে শুধু চোখ দেখা যায় এমন মুখোশ বানিয়ে, কেউ কেউ গামছা পেচিয়ে মুখ ঢেকে সাধারণ পথচারীদের আটক করে মালামাল লুটে নেয়। তাদের কথামতো মালামাল না দেয়া হলেই শুরু করে অস্ত্রাঘাত।

রাত ১০ টার পর থেকে সকাল পর্যন্ত বিভিন্ন সড়কে সক্রিয় থাকে এরা। শহরের গোকর্ণ রোডের একাধিক ছিনতাই স্পটে, মধ্যপাড়া পাইকপাড়া মেড্ডা সহ শহরের প্রধান সড়কে ছিনতাইএর ঘটনা ঘটছে। কুমিল্লা সিলেট সড়কের শহর বাইপাস রোডে  যানবাহন প্রতিবন্ধকতা সৃস্টি করে যাত্রীদের কাছ থেকে মালামাল লুট হয়েছে সাম্প্রতিককালে। মোটরসাইকেল নিয়ে এসে আচমাকা বিভিন্ন যানবাহন আটকিয়ে ঘটেছে ছিনতাই দিনে রাতে।

ভোরে ট্রেন এবং বাস যাত্রীদের টার্গেট করে ছিনতাইকারীরা বিভিন্ন স্পটে উৎপেতে বসে থাকে । নাগালে এলেই রিক্সারোহী সহ বিভিন্ন যানে আসা যাত্রীদের তারা আটক সবকিছু নিয়ে যায়। চলতি বছরে ব্রাহ্মণবাড়িয়ায় দুঃসাহসী একের পর এক  ছিনতাই এর ঘটনা ঘটেছে। ছিনতাইকারীদের কবলে নানা শ্রেনী পেশার মানুষ আক্রান্ত হয়েছে। কয়েকটি ঘটনায় মামলায় কয়েকজন গ্রেপ্তার হলেও মালামাল উদ্ধার না হওয়ায় আসল ছিনতাইকারীরা ধরা ছোঁয়ার বাইরে রয়েছে বলে ভুক্তভোগীদের অভিযোগ করেছেন।

এদিকে ছিনতাই ঘটনার পর সড়কে থাকা টহল পুলিশের সহযোগিতা চাইলে সহযোগিতার বদলে নানা কথার সম্মুখীন হতে হয় ক্ষতিগ্রস্থদের। পুলিশের অসহযোগিতায় হয়রানীর কারণে বাড়তি ঝামেলা মনে করে ছিনতাই ঘটনা নিয়ে অনেকেই মামলা করেন না । মুখ বুঝে ক্ষতি মেনে নিচ্ছে। গত সোমবার দিবাগত রাতে শহরের অন্যতম প্রধান সড়ক মধ্যপাড়া রোডে মুখোশধারীরা উৎপেতে থেকে একাধিক মানুষের কাছ থেকে নগদ টাকা, মোবাইল ফোন ও মালামাল নিয়ে যায়।

ছিনতাই ঘটনার শিকার পৈরতলা গ্রামের মাসুম জানান তারা তিন বন্ধু রাতে দাওয়াত খেয়ে বাড়ি ফেরার পথে মুখোশপড়া অস্ত্রধারী ছিনতাইকারীরা তাদের রিক্সা থামিয়ে অস্ত্রের মুখে জিম্মি করে ৩ জনের কাছ থেকে নগদ ১০ হাজার টাকা ৫ টি মোবাইল সেট নিয়ে যায়। এ রাতেই এ সড়কের পলিকমল স্কুলের সামনে রানা নামক অপর ব্যক্তি ছিনতাইকারীদের কবলে পড়ে। তারা জানান ছিনতাই ঘটনার পর তারা সড়কে টহল দেয়া পুলিশকে বিষয়টি জানাতে গেলে দুব্যবহারের শিকার হতে হয়েছে। পুলিশ উল্টো নানা কথায় তাদের শাসিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। 


উল্লেখ ব্রাহ্মণবাড়িয়ায় প্রধান সড়ক সহ একাধিক ফাড়ি শহরে ২৫ টিরও বেশী চিহ্নিত ছিনতাই স্পট আছে। এসব স্পটেউ ঘটে ছিনতাই। 

এ জাতীয় আরও খবর

তীব্র গরমে মরছে মুরগি, বিপাকে খামারিরা

উপজেলা ভোটে মাঠ প্রশাসনকে নিরপেক্ষভাবে দায়িত্ব পালনের নির্দেশ

চুয়েট অনির্দিষ্টকালের জন্য বন্ধ, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

আবারও ৪২ ডিগ্রি ছাড়াল চুয়াডাঙ্গার তাপমাত্রা, জীবন হাঁসফাঁস

‌‘মানবাধিকার নিয়ে সরকারের অর্জন স্বীকার করেনি যুক্তরাষ্ট্র’

পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র

চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ

আধুনিকতায় চাহিদা নেই হুক্কার, কমেছে চাহিদা 

৪ মে থেকে স্কুল-কলেজে শনিবারও ক্লাস

নাসিরনগরে আইন-শৃংখলা কমিটির সভা অনুষ্ঠিত

মিয়ানমার সেনাসহ ২৮৮ জনকে ফেরত পাঠাল বিজিবি

বিশ্বকাপে অতিরিক্ত ক্রিকেটার নেবে না বিসিবি