শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সুপ্ত প্রতিভার বিকাশ ঘটিয়ে এগিয়ে যাওয়ার আহবান-সাবিরুল ইসলাম

sabirul 1বিশ্বখ্যাত স্বপ্ন দেখানোর তারকা তরুণ উদ্যোক্তা বাংলাদেশী বংশোদ্ভূত বৃটিশ নাগরিক সাবিরুল ইসলাম বলেছেন, প্রত্যেকের ভেতর যে সুপ্ত প্রতিভা আছে তা আত্মশক্তিতে দৃঢ়প্রত্যয় নিয়ে বিকশিত করতে হবে। প্রত্যেকেই নিজের কাজকে পছন্দ করে উদ্যমী হয়ে সফল উদ্যোক্তা হতে হবে। বাংলাদেশ সম্ভাবনাময় দেশ, ব্রাহ্মণবাড়িয়া সহ প্রত্যন্ত অঞ্চলে মেধাবী রয়েছে । এ মেধাকে কাজে লাগিয়ে নিজে সাবলম্বী সহ দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। গত ৬ সেপ্টেম্বর শনিবার ব্রাহ্মণবাড়িয়ার সার্ভ দ্যা সোসাইটি টু ইনটুডিউজ টুমোরো (এসএসআইটি) ও নর্থ সাউথ স্কুল অব প্রাইমারী গ্র্যাজুয়েশন এর উদ্যোগে স্থানীয় সুর স¤্রাট ওস্তাদ আলাউদ্দিন খা পৌর মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্যে তিনি এ কথা বলেন। 


এস.এস.আইটির চেয়ারম্যান অশোকা ফেলো মাতিন আহমেদ এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য ১০ গুণী ব্যক্তিত্বকে শ্রদ্ধা নিবেদন করে অভিনন্দন পত্র প্রদান করা হয়।ভাষাসৈনিক এডভোকেট আবদুস সামাদকে সমাজসেবায়, ডাঃ এ,এস,এম ওবায়দুল হককে চিকিৎসাসেবায় , ওয়াছিউর রহমান মোল্লাকে ক্রীড়া ক্ষেত্রে , মোবারক আলী খাদেমকে শিক্ষার মান নিয়ন্ত্রণে ও প্রবীণ চলিচ্চত্র অভিনেতা মুরাদ, সাংবাদিকতায় মোহাম্মদ আরজু, শিক্ষার উন্নয়নে অধ্যক্ষ আলহাজ্ব সোপানুল ইসলাম সোপান, সাহিত্যে পরিমল চন্দ্র ভৌমিক, ব্যবসায়ী সংগঠক তানজিল আহমেদ এবং স্স্কংৃতির সেবায় আল আমীন শাহীনকে স্ব স্ব ক্ষেত্রে অবদানের জন্য অনুষ্ঠানে শ্রদ্ধাঞ্জলি দেয়া হয়।

অনুষ্ঠানে সাবিরুল ইসলামকে ব্রাহ্মণবাড়িয়াবাসীর পক্ষথেকে অভিনন্দন পত্র প্রদান করেন অশোকা ফেলো মাতিন আহমেদ। নর্থ সাউথ স্কুল অব প্রাইমারী গ্র্যাজুয়েশন এর গোল্ডেন এ প্লাস প্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানানো হয়েছে। বিশিষ্ট ক্রিয়েটিভ ডিজাইনার আশরাফ পিকো ও নর্থ সাউথ স্কুল অব প্রাইমারী গ্র্যাজুয়েশনের হেড অব এল এন্ড ডি মাঈনুল ইসলাম এর পরিচালনায় অনুষ্ঠানে গুনী ব্যক্তিরা অনূভূতি ব্যক্তকালে আয়োজকদের ধন্যবাদ জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রোটারী ক্লাব অব রেডিয়ান্ট এর সাধারণ সম্পাদক রোমানা খন্দকার,যুগ্ম সম্পাদক সাইফ খন্দকার, সদস্য ইরফানুল করিম,মাহমুদুন্নবী প্রমুখ। সবশেষে ঢাকার ফায়ার এন্ড আইস এর শিল্পী মিমো ও নিঝু সংগীত পরিবেশন করেন। অনুষ্ঠানে বিপুল দর্শক সমাগম হয়। 
উল্লেখ্য বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ উদ্যোক্তা, স্বপ্ন দেখানোর তারকা সাবিরুল ইসলাম  নিজের প্রবর্তিত বৈশ্বিক ক্যাম্পেইন ‘ইন্সপায়ার ওয়ান মিলিয়ন’-এর অংশ হিসেবে বাংলাদেশে এসেছেন। তিনি দেশের বিভিন্ন স্থানে সেমিনারে বক্তব্য রাখছেন। বাংলাদেশ সফর নিয়ে সাবিরুল বেশ উচ্ছ্বসিত। সাবিরুল বিশ্বজুড়ে কমপক্ষে ১০ লাখ মানুষকে আত্মনির্ভরশীল এবং অর্থনৈতিক স্বাক্ষরতার মাধ্যমে অনুপ্রাণিত করতে ২০১১ সালের মে মাসে এ ক্যাম্পেইন শুরু করেন। এর মধ্যে এশিয়া, ইউরোপ, সাউথ আফ্রিকা ও আফ্রিকায় ৭শ’টিরও বেশি অনুষ্ঠানে বক্তব্য দিয়েছেন তিনি। 

 

এ জাতীয় আরও খবর

ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

‘নেতানিয়াহুকে গ্রেপ্তার’ দাবিতে বাংলাদেশের সমর্থন আছে

এমপি আনার হত্যায় ৮ দিনের রিমান্ডে তিন আসামি

আইনমন্ত্রী আনিসুল হক হাসপাতালে ভর্তি

ফাইনাল কলকাতার প্রতিপক্ষ হায়দরাবাদ

সরকার আজিজ ও বেনজীরের দুর্নীতির অংশীদার: দুদু

সাগরতলে ১৭ বিলিয়ন ডলারের ধনরত্ন

বান্দরবানে সীমান্তে মাইন বিস্ফোরণ, বাংলাদেশি যুবকের পা বিচ্ছিন্ন

ঘূর্ণিঝড় ‘রেমাল’ প্রবল হয়ে আঘাত হানতে পারে রোববার সন্ধ্যায়

জিহাদকে নিয়ে আনারের দেহাংশের খোঁজ চলছে ভাঙ্গরে

এবার সোমালি জলদস্যুদের কবলে এমভি ব্যাসিলিস্ক

‘বাবার লাশের ছোট্ট টুকরো হলেও স্পর্শ করতে চাই’