রবিবার, ২৬শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পদ্মায় দুর্নীতি পায়নি দুদক অব্যাহতি পাচ্ছেন আসামিরা

Abulপদ্মা সেতু দুর্নীতি-ষড়যন্ত্র মামলা থেকে সব আসামিকে অব্যাহতি দিচ্ছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আলোচিত এই দুর্নীতি-ষড়যন্ত্র মামলায় কোনো আসামির বিরুদ্ধে উল্লেখ করার মতো কোনো প্রমাণ না পাওয়া চূড়ান্ত প্রতিবেদন দাখিল করার সিদ্ধান্ত নিয়েছে দুদক।বুধবার এক প্রেস ব্রিফিংয়ে দুদক চেয়ারম্যান মো. বদিউজ্জামান একথা বলেন। এসময় দুদকের অপর দুই কমিশনারও উপস্থিত ছিলেন।

দুদক চেয়ারম্যান বলেন, মিডিয়ায় ২০১১ সালে পদ্মা সেতু দুর্নীতি-সংক্রান্ত বিভিন্ন প্রতিবেদন প্রকাশিত হয়। সেই আলোকে তদন্তকাজ শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়। উল্লিখিত ব্যক্তিদের বিরুদ্ধে কোনো প্রমাণ পাওয়া না যাওয়ায় তখনই তারা বিষয়টি নথিভুক্ত করতে চেয়েছিলেন।

তিনি বলেন, কিন্তু বিশ্বব্যাংকের কথায় তারা অধিকতর অনুসন্ধান ও তদন্ত শুরু করেন। দীর্ঘ তদন্তে বিশ্বব্যাংকের বিশেষজ্ঞদলও সহায়তা করেছে। দুদক ২০১২ সালের ডিসেম্বর এই বিষয়ে মামলাও করে। কিন্তু মামলাটি হয়েছিল দুর্নীতি করার ষড়যন্ত্র অভিযোগে। বিশ্বব্যাংক এ ব্যাপারে তাদের সঙ্গে একমত হয়েছিল।

বদিউজ্জামান বলেন, ষড়যন্ত্র মামলা বাংলাদেশে এই প্রথম। ‘আমরা তদন্তকালে দেশে এবং কানাডাসহ বিভিন্ন দেশেও অনুসন্ধান চালাই। কিন্তু কোথাও দোষী সাব্যস্ত করার মতো প্রমাণ পাইনি। এ জন্য মামলাটি নথিভক্ত সুপারিশ আসে। এ প্রেক্ষাপটেই মামলাটি নথিভুক্ত করার সিদ্ধান্ত করা হয়।


 

এ জাতীয় আরও খবর

প্রবল ঘূর্ণিঝড়ে পরিণত ‘রিমাল’ মোংলা-পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপৎসংকেত

শাকিবের তুফান সিনেমায় ‘চমক’ প্রীতম হাসান

শিল্পী সমিতি নিয়ে প্রশ্ন তুললেন বর্ষা

‘শ্রীলেখার পাঁচজনকে লাগে, এটা প্রচার করে তাদের ব্যবসা হয়’

ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ঘোষণা

‘স্বর্ণের সন্ধান পাওয়া’ ঠাকুরগাঁওয়ের সেই ইটভাটায় ১৪৪ ধারা জারি

আজ মধ্যরাতে আঘাত হানবে ‘রেমাল’, উপকূলে আতঙ্ক

মুস্তাফিজের পর তামিম-সৌম্যের ব্যাটে বাংলাদেশের সহজ জয়

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ৫ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের শঙ্কা

নিম্নচাপের প্রভাবে রাজধানীতে বৃষ্টি

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

উপকূলীয় এলাকায় লঞ্চ চলাচল বন্ধের নির্দেশ