শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের সিরিজ জয়ে

var_50037পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে টানা তৃতীয় জয় নিয়ে সিরিজ নিজেদের করে নিলো ভারত। চতুর্থ ওয়ানডেতে দুই ওপেনার অজিঙ্ক রাহানের ১০৬ ও শেখর ধাওয়ানের অপরাজিত ৯৭ রানের সৈজন্যে ১১৭ বল এবং ৯ উইকেটে হাতে রেখে জয়ের দেখা পায় ধোনির দল। ফলে এক ম্যাচ বাকি থাকতেই ৩-০ তে এগিয়ে থেকে সিরিজ জিতে নিলো সফরকারী ভারত।  

মঙ্গলবার টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অধিনায়কের এই সিদ্ধান্তটিকে সথার্থ প্রমাণ করতে শুরু থেকেই ভয়ঙ্কর রুপ ধারণ করেন ভারতের বোলাররা। মাত্র ২৩ রান তুলতেই প্রতিপক্ষের তিন জন ব্যাটস্যানকে সাজঘরে ফেরান তাঁরা। জো রুট ও মরগান শক্ত একটি জুটি গড়লেও বড় সংগ্রহ পায়নি ইংল্যান্ড। শেষ পর্যন্ত ৪৯ ওভার তিন বলে সবকটি উইকেট হারিয়ে মাত্র ২০৬ রান তুলতে সক্ষম হয় স্বাগতিকরা।

দলের পক্ষে অলরাউন্ডার মঈন আলী ৫০ বল খেলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৬৭ রান করেন। এছাড়া জো রুট ৪৪ এবং মরগান ৩২ রান করেন। ভারতীয় বোলারদের মধ্যে সবচেয়ে সফল পেসার মোহাম্মদ সামি। ৭.৩ ওভার বল করে মাত্র ২৮ রান দিয়ে তিনটি উইকেট তুলে নেন তিনি। এছাড়া ভুবেনেশ্বও কুমার ও রবিন্দ্র জাদেযা দুটি করে উইকেট লাভ করেছেন।

এরপর ২০৭ রানের জবাবে ব্যাট করতে নেমে ৩০ ওভার তিন বলেই জয়ের দেখা পায় ভারত। উদ্ভোধনী জুটিতেই জয়ের প্রায় কাছাকাছি চলে যায় সফরকারীরা। দ্ইু ওপেনার অজিঙ্ক রাহানে ও শেখর ধাওয়ান মিলে মাত্র ২৪.৪ ওভারেই তোলেন ১৮৩  রান।

ভারতের একমাত্র ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন অজিঙ্ক রাহানে। ১০০ বল মোকাবিলা করে ১০ বাউন্ডারি ও ৪টি ছক্কার সাহায্যে ১০৬ রান করেন তিনি। এছাড়া মাত্র তিন রানের জন্য সেঞ্চুরি মিস করেন অপর ওপেনার শেখর ধাওয়ান। ৮১ বল খেলে ১১ বাউন্ডারি ও ৪টি ছক্কার সাহায্যে ৯৭ রান করে অপরাজিত থাকনে ধাওয়ান।

ম্যাচ জিতানো ১০৬ রানের ইনিংসটি খেলার জন্য ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছেন ভারতীয় ওপেনার অজিঙ্গ রাহানে।


 

এ জাতীয় আরও খবর

ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

‘নেতানিয়াহুকে গ্রেপ্তার’ দাবিতে বাংলাদেশের সমর্থন আছে

এমপি আনার হত্যায় ৮ দিনের রিমান্ডে তিন আসামি

আইনমন্ত্রী আনিসুল হক হাসপাতালে ভর্তি

ফাইনাল কলকাতার প্রতিপক্ষ হায়দরাবাদ

সরকার আজিজ ও বেনজীরের দুর্নীতির অংশীদার: দুদু

সাগরতলে ১৭ বিলিয়ন ডলারের ধনরত্ন

বান্দরবানে সীমান্তে মাইন বিস্ফোরণ, বাংলাদেশি যুবকের পা বিচ্ছিন্ন

ঘূর্ণিঝড় ‘রেমাল’ প্রবল হয়ে আঘাত হানতে পারে রোববার সন্ধ্যায়

জিহাদকে নিয়ে আনারের দেহাংশের খোঁজ চলছে ভাঙ্গরে

এবার সোমালি জলদস্যুদের কবলে এমভি ব্যাসিলিস্ক

‘বাবার লাশের ছোট্ট টুকরো হলেও স্পর্শ করতে চাই’