শুক্রবার, ৩১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ছাত্রলীগের মঞ্চে ঠাঁই পেলেন না বঙ্গবন্ধুর তোফায়েল

Tofael-300x219বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবের স্মরণ সমাবেশের মঞ্চে ঠাঁই হলো না বঙ্গবন্ধুর আমৃত্যু রাজনৈতিক সচিব ও ছাত্রলীগের সাবেক সভাপতি তোফায়েল আহমেদের। মঞ্চে নিজের আসন দেখতে না পেয়ে মাথা নিচু করে নীরবে সমাবেশস্থল ত্যাগ করেন স্বাধীনতা যুদ্ধে মুজির বাহিনীর এ সৈনিক।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার বিকেলে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের স্মরণসভা চলাকালে বিকেল ৪টার দিকে সমাবেশস্থলে আসেন তোফায়েল আহমেদ। এ সময় মঞ্চে ছিলেন ছাত্রলীগের সাবেক সভাপতি ওবায়দুল কাদের, সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ছাত্রলীগের সভাপতি এএইচএম বদিউজ্জামান সোহাগ, সাধারণ সম্পাদক সিদ্দিকী নাজমুল আলম ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। কিন্তু কোনো নেতাই তোফায়েল আহমেদকে গ্রহণ করার জন্য এগিয়ে আসেননি। পরে নিজের আসন না পেয়ে নীরবে চলে যান তিনি।
এ সময় মঞ্চের সামনে বসা ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, ড. আব্দুর রাজ্জাক, ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক শামীম।
তোফায়েল আহমেদ ১৯৬৯ সালে গণঅভ্যুত্থানের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ( ডাকসু) ভিপি ছিলেন। আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে বঙ্গবন্ধু ১৯৬৯ সালে জামিনে মুক্তি পেলে তোফায়েল আহমেদ শেখ মুজিবুর রহমানকে বঙ্গবন্ধু উপাধি দেন। দ্য রিপোর্ট

এ জাতীয় আরও খবর

নজরুল পুরস্কার পেলেন চার গুণী

জামানত হারিয়েছেন ওবায়দুল কাদেরের ভাই শাহাদাত

ভিসা হয়নি ২৯২ হজযাত্রীর, ৯ এজেন্সির ব্যাখ্যা তলব

শাকিবের জীবনে প্রথম প্রেমিকা আমি : অপু বিশ্বাস

সাকিবের দলে খেলবেন মিলার

র‍্যাবের অতিরিক্ত পুলিশ সুপার উত্তম কুমারের দেশত্যাগে নিষেধাজ্ঞা

বেনজীরের বিরুদ্ধে টাকা সরানোর প্রমাণ পেয়েছে দুদক

ঈদযাত্রায় একদিন একটু কষ্ট হলে কী আসে-যায়: কাদের

ফরিদপুর-১ আসনের সাবেক এমপি মনজুর হোসেন আর নেই

দস্যুতা না ছাড়লে দুঃসংবাদের খবর দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী

‘দেশের সবচেয়ে লাভজনক’ কক্সবাজার স্পেশাল ট্রেন বন্ধ

সরকারের স্বার্থ নয়, জনগণের অধিকার নিশ্চিতে কাজ করব : ইসির নতুন সচিব