মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৭৭ রানে ইনিংস ঘোষণা মুশফিকের

wi mosক্যারিবীয় সফরে ওয়ানডে সিরিজে হারের বৃত্তে ছিল বাংলাদেশ। ৫০ ওভারি ক্রিকেটের সেই ফরম্যাটে ধবলধোলাইয়ের লজ্জাও পেয়েছে সফরকারীরা। এরপর টি-টোয়েন্টিতে বৃষ্টির হানায় ‘টাইগারদের’ আসল ক্যালমাটা বোঝা যায়নি। তবে টেস্টের আগে ভালো কিছু করার স্বপ্ন দেখাচ্ছে মুশফিকুর রহিম বাহিনী।রোববার সেন্ট কিটস অ্যান্ড নেভিসের বিপক্ষে ওয়ার্নার পার্কে তিন দিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয় দিনে সাত উইকেটে ৩৭৭ রান করার পর প্রথম ইনিংস ঘোষণা করেছে বাংলাদেশ। সফরকারীদের জন্য সবচেয়ে স্বস্তির বিষয় ফের রানের দেখা পেয়েছেন নাসির হোসেন। তার ব্যাটে এসেছে সেঞ্চুরিও। একই পথে হেঁটেছেন অধিনায়ক মুশফিকুর রহিমও।

যদিও এই প্রস্তুতি ম্যাচে প্রথমেই চোরাবালিতে ডুবতে বসেছিল বাংলাদেশ। টস জিতে ব্যাটিং নিয়ে রুটিন মাফিক ব্যর্থ হয় টপ অর্ডার। তামিম ইকবাল (২০), শামসুর রহমান (১০) ও মুমিনুল হকের (১০) ব্যাটে তেমন আত্মবিশ্বাসের ছোঁয়া দেখা যায়নি। সেরা চারের মধ্যে একমাত্র ইমরুল কায়েস অর্ধ শতকের সম্ভাবনা জাগিয়েছিল। শেষ পর্যন্ত ৪৪ রান করে ফিরতে হয়েছে তাকে।

এক পর্যায়ে ৪৭তম ওভারে ১৩৮ রানে পাঁচ উইকেট খুঁইয়ে বসেছিল মুশফিক বাহিনী। তারপরও শনিবারের প্রস্তুতি ম্যাচেটির প্রথম দিন শেষে স্কোরবোর্ডে ৬ উইকেটে ৩৩০ রান শুভাগত হোম, মুশফিকুর রহিম ও নাসির হোসেনের দৃঢ়তায়। প্রথম দিনের শেষ বিকেলে শুভাগত ৪৮ রান করে আউট হন।  ২ রানের আক্ষেপ নিয়ে সাজঘরে ফিরতে হয় তাকে। এই অবস্থায় ক্রিজ আঁকড়ে মুশফিক ৮২ আর নাসির ৭৮ রানে অপরাজিত থাকেন।

এরপর রোববার দ্বিতীয় দিন ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে আরো ৪৭ রান যোগ করে বিচ্ছিন্ন হন নাসির-মুশফিক। যখন সেঞ্চুরি করে দলীয় ৩৭৭ রানের সময় সাজঘরে ফেরেন নাসির। এর মাঝে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন মুশফিকও। প্রসঙ্গত, ১০৩.৩ ওভারে নাসিরের আউটের পর পরই ইনিংস ঘোষণা করেন মুশফিক। যে সময় তিনি ১০৬ রানে অপরাজিত ছিলেন।

এ জাতীয় আরও খবর

মেয়রের সামনে কাউন্সিলরকে জুতাপেটা করলেন চামেলী!

নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন

নির্বাচনের পর আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে সরকার : ফখরুল

২৪ উপজেলায় ইভিএমে ভোট হবে মঙ্গলবার

এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ!

রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় আমরা জড়িত নই: ইসরায়েলি কর্মকর্তা

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০