বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাসিনাকে ‘খুনি’ বললেন ফখরুল

mirja fakrolপ্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে ‘খুনি’ বলেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ২১ আগস্ট গ্রেনেড হামলা নিয়ে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।মির্জা ফখরুল বলেন, ‘খুনি আওয়ামী লীগের সভানেত্রী নিজে। তাঁর দল খুনের দল। শত শত তরুণ-যুবকের রক্তে তাঁর হাত রঞ্জিত।’

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব অভিযোগ করেন, গ্রেনেড হামলা মামলা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য বিচারপ্রক্রিয়াকে শুধু প্রভাবিতই করছে না, বিভ্রান্তও করছে। নিঃসন্দেহে তাঁর বক্তব্য আদালত অবমাননার শামিল। অবশ্য আওয়ামী লীগের সভানেত্রী এ ধরনের বক্তব্য দিতে অভ্যস্ত।

২১ আগস্ট গ্রেনেড হামলাকে ‘জঘন্যতম হামলা’ উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল, তখন এ ঘটনার নিন্দা জানিয়েছে। প্রকৃত দোষীদের চিহ্নিত করার চেষ্টা করেছে। বিএনপি এখনো চায়, এ ঘটনার প্রকৃত তথ্য উদঘাটিত হোক। কিন্তু এটিকে রাজনৈতিক হীন উদ্দেশ্যে ব্যবহার করা কাম্য নয়। উদ্দেশ্যপ্রণোদিতভাবে তারেক রহমানকে এ মামলায় জড়ানো হয়েছে বলেও তিনি অভিযোগ করেন।

‘জজ মিয়ার’ বিষয়টি কীভাবে দেখেন—জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, বিএনপির রাজনৈতিক সিদ্ধান্ত ছিল এ ঘটনার সঠিক তদন্ত করা। ওই (জজ মিয়ার) তদন্ত ছিল একটি সংস্থার তদন্ত। তিনি এ মামলার পরবর্তী অবস্থা দেখার জন্য সাংবাদিকদের পরামর্শ দেন। তিনি দাবি করেন, ‘তারেক কোনোভাবেই জড়িত ছিলেন না। তত্ত্বাবধায়ক সরকারের সময় যে অভিযোগপত্র দেওয়া হয়েছে, তাতেও তারেকের নাম আসেনি। আওয়ামী লীগ সরকারের আমলে তদন্ত কর্মকর্তা পরিবর্তন করে তারেককে জড়ানো হয়।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, রফিকুল ইসলাম মিয়া, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেন উপস্থিত ছিলেন।

prothom-alo.com

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ