মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

‘প্রধানমন্ত্রী জনগণের কাছে মিথ্যা তথ্য ছড়াচ্ছেন’

fakhrul-12_34718-300x181প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, জনগণের কাছে জিয়া পরিবারের নামে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য ছড়াবেন না। যদি আপনাদের জনপ্রিয়তা থাকে তাহলে নির্বাচন দিন, তখন দেখা যাবে জনগণ আওয়ামী লীগকে, নাকি বিএনপিকে বেঁছে নেয়।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে দৈনিক আমার দেশ আয়োজিত ‘আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমানের কারাবন্দিত্বের ৫ শত দিন উপলক্ষে’ শীর্ষক প্রতিবাদ সমাবেশে তিনি এ মন্তব্য করেন।
 বেগম খালেদা জিয়া ও তারেক রহমান গ্রেনেড হামলার সাথে জড়িত- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রীর এই বক্তব্যে সম্পূর্ণ মিথ্যা। শেখ হাসিনা এই ধরনের বক্তব্য দিয়ে বিএনপিকে রাজনীতি থেকে সরিয়ে রাখার ষড়যন্ত্র করছেন।
 বিএনপির নেতাদের মিথ্যা মামলায় সাজা দিয়ে সরকার নির্বাচন থেকে দূরে সরে রাখার ষড়যন্ত্র করছে বলেও মন্তব্য করেন তিনি।
 তিনি অভিযোগ করেন, ক্ষমতায় চিরস্থায়ীভাবে থাকায় জন্য সরকার বিচারপতিদের অভিশংসন বিল সংবিধানে পরিবর্তন করে সংসদে পাশ করার ষড়যন্ত্র করেছে। একই সাথে গণমাধ্যমের কণ্ঠরোধ করতে জাতীয় সম্প্রচার নীতিমালা করতে যাচ্ছে।
 ক্ষমতাসীনদের একদলীয় শাসন ব্যবস্থা ফলে দেশের প্রতিটি অঞ্চলের জনগণ শ্বাস রুদ্ধকর পরিবেশে পড়েছে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।নেতাকর্মীদের উদ্দেশ্য করে তিনি বলেন, জনগণের ছাড়া এই সরকারকে হটানো যাবে। তাই জনগণের মধ্যে আমাদেরকে ছড়িয়ে পড়তে হবে।

মাহমুদুর রহমান প্রসঙ্গে বিএনপির এই শীর্ষ নেতা বলেন, তিনি প্রচন্ড অসুস্থ। কারাগারের চিকিৎসক তাকে চিকিৎসার জন্য বলেছেন। কিন্তু সরকার তার চিকিৎসা করতে দেয়নি। কারণ তারা মাহমুদুর রহমানকে ভয় পায়।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি ড. এমাজউদ্দিন আহমেদের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে আরো বক্তব্যে রাখেন দৈনিক নয়া দিগন্তের সম্পাদক আলমগীর মহীউদ্দিন, বিশিষ্ট কলামিস্ট ফরহাদ মজহার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি রুহুল আমীন গাজী, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাড. খন্দকার মাহবুব হোসেন, এ জেড এম জাহিদ হোসেন, শওকত মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাবেক প্রা-ভিসি আ ফ ম ইউসুফ হায়দার, ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে অধ্যাপক ড. পিয়াস করিম, বিশষ্টি সাংবাদিক ও কলামিস্ট এরশাদ মজুমদার, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কবি আব্দুল হাই শিকদার, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

এ জাতীয় আরও খবর

মেয়রের সামনে কাউন্সিলরকে জুতাপেটা করলেন চামেলী!

নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানার আবেদন

নির্বাচনের পর আরও ভয়ঙ্কর হয়ে উঠেছে সরকার : ফখরুল

২৪ উপজেলায় ইভিএমে ভোট হবে মঙ্গলবার

এলজিইডি’র সেই প্রকৌশলীর স্ত্রীরও ৬ কোটি টাকার অবৈধ সম্পদ!

রাইসির হেলিকপ্টার দুর্ঘটনায় আমরা জড়িত নই: ইসরায়েলি কর্মকর্তা

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০