শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আখাউড়ায় ছিনতাইকারীর হাতে যুবক খুন

khonপ্রতিনিধি ॥ ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ৮ হাজার টাকার জন্য ছিনতাইকারীদের হাতে খুন হয়েছে এক অজ্ঞাত যুবক। গত ১৮ আগস্ট আখাউড়া রেল জংশন এলাকায় এ যবকের লাশ উদ্ধারের পর গত মঙ্গলবার ইয়াসিন নামক ছিনতাইকারী গ্রেপ্তার হলে খুনের রহস্য উদঘাটন হয়। তবে খুন হওয়া যুবকের পরিচয় নিশ্চিত করতে পারেনি পুলিশ। ধারণা করা হচ্ছে, তার বাড়ি সিলেটের দিকে।
খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় রেললাইনের পাশে গত ১৮ আগস্ট উদ্ধার হওয়া যুবকের লাশ উদ্ধার করে রেলওয়ে পুলিশ। এ ঘটনায় গত মঙ্গলবার রাতে মো. ইয়াছিন মিয়া নামে এক যুবককে দু’টি ছুরা, রক্তমাখা টাকা ও মোবাইল ফোন সেটসহ গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার হওয়া ইয়াছিন পুলিশের কাছে দেওয়া জবান বন্দিতে হত্যাকান্ডের বিস্তারিত বর্ণনা দিয়েছে। তকে সে সরাসরি অংশগ্রহনের কথা স্বীকার করে নি।
ইয়াছিন পুলিশকে জানায়, গত রবিবার রাতে সেসহ আরো দুই বন্ধু সোলমান ও রাজীব আখাউড়ার শাহপীর কল্লা শহীদ মাজারের আসে। ঘটনার দিনই মাজার এলাকা থেকে দু’টি ছোরা কেনে তারা। সেখানে ঘুরাঘুরি করে বাইপাস এলাকায় রেললাইনের পাশে এলে এক যুবক আখাউড়া স্টেশন কোন দিকে জানতে চায়। এ সময় ওই যুবককে একটু দূরে নিয়ে যা কিছু আছে দিয়ে দিতে বলা হয়। তখন সে দিতে না চাওয়ায় ছুরিকাঘাত করে করে আট হাজার টাকা ও মোবাইল ফোন নিয়ে যায় তারা।
আখাউড়া রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নুরুল আমিন, ইয়াছিন খুবই চালাক প্রকৃতির। সে নিজে সরাসরি জড়িত থাকার কথা স্বীকার করছে না। আশা করছি অন্য দু’জনে গ্রেপ্তার করতে পারলে পুরো ঘটনাটিই জানা যাবে। ১৬৪ ধারায় জবানবন্দি দেওয়ার জন্য ইয়াছিনকে আদালতে পাঠানো হয়েছে।