বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বে-সরকারী সংস্থা দিশা’র উদ্যোগে কসবায় ৫৫ মেধাবী শিক্ষার্থীকে বৃত্তি প্রদান

Kasba Brahmanbaria news, Disaশেখ কামাল উদ্দিন॥ মঙ্গলবার (১৯ আগস্ট) সকালে কসবায় বেসরকারী সংস্থা ডেভেলাপমেন্ট ইনিশিয়েটিভ ফর সোশাল এডভান্সমেন্ট (দিশা) কুটি বাজার শাখার উদ্যোগে সংস্থার বিভিন্ন সমিতির উপকারভোগীর সন্তানদের অষ্টম ও দশম শ্রেণিতে অধ্যয়নরত ৫৫ জন মেধাবী ছাত্র-ছাত্রীকে শিক্ষাবৃত্তি ২০১৪ প্রদান করা হয়।
শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে দিশা কুটি বাজার শাখা ব্যবস্থাপক মো: আবদুস সালাম তালুকদার এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জালাল সাইফুর রহমান। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোস্তাফা মাহমুদ সারোয়ার ও কসবা প্রেসক্লাব সাধারণ সম্পাদক নেপাল চন্দ্র সাহা। স্বাগত বক্তব্য রাখেন, দিশা’র এলাকা ব্যবস্থাপক মো: বাদশা মিয়া। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন; দিশা’র উপজেলা ফ্যাসিলেটর (লেন) দেবেশ রঞ্জন তালুকদার ও প্রোগ্রাম অফিসার (হিসাব) মো: মনিরুল ইসলাম। অনুষ্ঠানে প্রত্যেক শিক্ষার্থীকে ১ হাজার ২শ টাকা বৃত্তি ও সনদ প্রদান করা হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীদের অভিভাবক, দিশা’র কর্মকর্তা-কর্মচারী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
 উল্লেখ্য, দিশা কুটি বাজার শাখা ২০০৮ সালে কার্যক্রম শুরু করে এ পর্যন্ত ১ হাজার ৭শ ১০ জন সদস্য সংগ্রহ করে ১হাজার ৫শ ৫০ জন সদস্যের মাঝে ১২ কোটি ৩৫ লাখ টাকা ঋণ বিতরণ করে। যার অনাদায়ী ঋণ ২ কোটি ৩০ লক্ষ টাকা। সদস্যদের সঞ্চয় জমা হয়েছে ১ কোটি ১০ লক্ষ টাকা বলে শাখা ব্যবস্থাপক জানান।

 

এ জাতীয় আরও খবর