সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় রেলসেতু ধসের আশঙ্কা

Rail Brigeডেস্ক রির্পোট : টানা বৃষ্টিতে ব্রাহ্মণবাড়িয়ায় রেলসেতু ধসের আশঙ্কা দেখা দিয়েছে। ইতোমধ্যে সেতুর নিচ থেকে মাটি সরে গেছে। ক্ষতিগ্রস্ত সেতুর ওপর দিয়ে ধীরগতিতে ট্রেন চালানোর নির্দেশনা দেওয়া হয়েছে।শুক্রবার দুপুরে পৃথক এ দু’টি ঘটনা ঘটে। 

এদিকে, অতিরিক্ত পানি জমে নরসিংদীতে রেল লাইনের স্লিপারের নিচ থেকে মাটি সরে যায়। তা মেরামত শেষে দুই ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু হয়। 

পূর্বাঞ্চল রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী (কুমিল্লা) মো. ইরফানুল ইসলাম বাংলানিউজকে জানান, কয়েকদিনের টানা বর্ষণে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ ও সালদা নদী রেলস্টেশনের মাঝামাঝি একটি সেতুর নিচ দিয়ে তীব্র গতিতে পানি চলাচল করছে। 

দুপুরে ওই সেতুর মাটি ধরে রাখার ওয়িং ওয়ালের কিছু অংশ ভেঙে যায়। এছাড়া পানির তোড়ে সেতুর নিচ থেকে মাটি সরে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। এই কারণে ওই সেতুর ওপর দিয়ে কম গতিতে ট্রেন চলাচল করতে বলা হয়েছে। সেতুটি পুরোপুরি মেরামতের জন্য ইতোমধ্যেই দরপত্র আহ্বান করা হয়েছে। 

এদিকে, নরসিংদীতে অতিরিক্ত পানির চাপে রেললাইনের স্লিপারের নিচের মাটি সরে গেছে। এতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেলপথে প্রায় দু’ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। মেরামত শেষে এখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।  

কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম জানান, নির্মাণাধীন ও চলমান লাইনের মাঝামাঝি অতিরিক্ত পানি জমে গেলে স্লিপারের নিচ থেকে মাটি সরে যায়।

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?