শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় রেলসেতু ধসের আশঙ্কা

Rail Brigeডেস্ক রির্পোট : টানা বৃষ্টিতে ব্রাহ্মণবাড়িয়ায় রেলসেতু ধসের আশঙ্কা দেখা দিয়েছে। ইতোমধ্যে সেতুর নিচ থেকে মাটি সরে গেছে। ক্ষতিগ্রস্ত সেতুর ওপর দিয়ে ধীরগতিতে ট্রেন চালানোর নির্দেশনা দেওয়া হয়েছে।শুক্রবার দুপুরে পৃথক এ দু’টি ঘটনা ঘটে। 

এদিকে, অতিরিক্ত পানি জমে নরসিংদীতে রেল লাইনের স্লিপারের নিচ থেকে মাটি সরে যায়। তা মেরামত শেষে দুই ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু হয়। 

পূর্বাঞ্চল রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী (কুমিল্লা) মো. ইরফানুল ইসলাম বাংলানিউজকে জানান, কয়েকদিনের টানা বর্ষণে ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ ও সালদা নদী রেলস্টেশনের মাঝামাঝি একটি সেতুর নিচ দিয়ে তীব্র গতিতে পানি চলাচল করছে। 

দুপুরে ওই সেতুর মাটি ধরে রাখার ওয়িং ওয়ালের কিছু অংশ ভেঙে যায়। এছাড়া পানির তোড়ে সেতুর নিচ থেকে মাটি সরে গিয়ে ঝুঁকিপূর্ণ হয়ে উঠছে। এই কারণে ওই সেতুর ওপর দিয়ে কম গতিতে ট্রেন চলাচল করতে বলা হয়েছে। সেতুটি পুরোপুরি মেরামতের জন্য ইতোমধ্যেই দরপত্র আহ্বান করা হয়েছে। 

এদিকে, নরসিংদীতে অতিরিক্ত পানির চাপে রেললাইনের স্লিপারের নিচের মাটি সরে গেছে। এতে ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট রেলপথে প্রায় দু’ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ থাকে। মেরামত শেষে এখন ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।  

কিশোরগঞ্জের ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুল ইসলাম জানান, নির্মাণাধীন ও চলমান লাইনের মাঝামাঝি অতিরিক্ত পানি জমে গেলে স্লিপারের নিচ থেকে মাটি সরে যায়।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা