সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

আশুগঞ্জে আওয়ামীলীগের কোন্দল প্রকাশ্যে রূপ

majib sadatইসহাক সুমন : আলাদা-আলাদা ভাবে পালন হবে আশুগঞ্জে জাতীয় শোক দিবস। আর এ শোক দিবসকে কেন্দ্র করে আশুগঞ্জ উপজেলা আওয়ামীলীগের মধ্যে যে কোন্দল রয়েছে তা প্রকাশ্যে রূপ নিয়েছে। আলাদা আলাদা মিটিং করে দু-পক্ষই দিবসটি পালনের কর্মসূচী চূড়ান্ত করেছে। তবে দু-পক্ষই বলছে এটা দোয়া-খায়েরের কাজ। আলাদা ভাবে করলেও কোন সমস্যা নেই। কারণ দুটি অনুষ্ঠানই বঙ্গবন্ধুর নামে তার আত্বার মাগফেরাত কামনা করেই দোয়া ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে। হানিফ মুন্সী ও মাহবুবুর রহমানের গ্রুপে উদযাপন কমিটিতে রয়েছে ৫১ সদস্য। আর আলহাজ্ব মোঃ ফিরোজ মিয়া,রুস্তম আলী ও হাজী সায়েদুর রহামানের উদযাপন কমিটিতে রয়েছে ৬১ সদস্য। 
এক গ্রুপ উপজেলা আওয়ামীলীগের সাবেক প্রবীন নেতাদের সমন্বয়ে ৬১ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠিত হয়েছে। এ কমিটিতে উপজেলা আওয়ামীগের সাবেক সভাপতি হাজী মোঃ ফিরোজ মিয়াকে আহবায়ক, সাবেক সহ-সভাপতি রুস্তম আলী সিকদার ও সাবেক সাংগঠনিক সম্পাদককে হাজী মোঃ সায়েদুর রহমানকে যুগ্ম-আহবায়ক করে সাবেক সাধারন সম্পাদক আবু নাছের আহমেদ, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী মোঃ আনিছুর রহমান, সাবেক সহ-সভাপতি হাজী খুরশেদুল ইসলাম, জিয়াউল করিম খান সাজু, হাজী মোঃ রফিকুল ইসলাম, সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক মোবারক আলী চৌধুরী, সাবেক সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন বাদল, আওয়ামীলীগ নেতা আমিনুল ইসলাম ভূইয়া, হেবজুল বারী, আবু সায়েদ মিয়া, হাজী মোঃ নাছির মিয়া, নাছির মিয়া, শহিদ মিয়া, আব্দুল গফুর, আমিনুর রহমান চৌধুরী, আজহার ভূইয়া, শরিফুল ইসলাম মিলন, তোফায়েল আলী রুবেল, আবু রিজবী, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক মনির সিকদার, সহ-সভাপতি মোশারফ হোসেন মুন্সী, ইলিয়াস আলী, কৃষকলীগের সভাপতি নজরুল ইসলাম বকুল, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মতিউর রহমান সরকার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক আতাউর রহমান কবীর, উপেজলা সেচ্ছাসেবকলীগের আহবায়ক শাহিন সিকদার, যুগ্ম-আহবায়ক মোঃ সালাহ উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মারুফ আহমেদ রনিসহ ৬১ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়েছে বলে জানানো হয়। তবে মোঃ হানিফ ম্ন্সুী জানিয়েছেন তার কমিটিতে ৫১ সদস্য বিশিষ্ট কমিটি রয়েছে।  
দু-টি অনুষ্টানের আমন্ত্রন পত্র সূত্রে জানা যায়, আগামী ১৫ আগষ্ট শুক্রবার দলীয় কার্যালয়ে ও স্থানীয় হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ে এক গ্রুপ ও রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ে অপর গ্রুপ। হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ে প্রবীণ আওয়ামীলীগ নেতা হাজী মোঃ মাহবুবুর রহমান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ হানিফ মুন্সীর নেতৃত্বে অনুষ্ঠিত হবে শোক দিবসের অনুষ্ঠান। রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়ে উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি হাজী মোঃ ফিরোজ মিয়া, সাবেক সহ-সভাপতি রুস্তম আলী সিকদার ও সাবেক সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ সায়েদুর রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত হবে শোক দিবসের অনুষ্টান। দিবসটি পালনের জন্য ইতিমধ্যেই দু-গ্রুপ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। এবং উপজেলা থেকে শুরু করে তৃণমূল নেতা-কর্মীদের এরই মধ্যে আমন্ত্রন পাঠানো শুরু করে দিয়েছে দু-গ্রুপই। তবে পৃথক স্থানে শোক দিবসের অনুষ্ঠান পালন এটা আশুগঞ্জে নতুন নয়। বিগত দিনেও আশুগঞ্জ কোন না কোন ভাবে পৃথক ভাবে শোক দিবসের অনুষ্ঠান পালন করা হয়েছে। হানিফ মুন্সীর নেতৃত্বে অনুষ্ঠানে দলীয় কার্যালয়ে মাল্যদান, কালো ব্যাইজ ধারন, মিলাদ মাহফিল, আলোচনা সভা অনুষ্ঠিত হবে।হাজী আব্দুল জলিল উচ্চ বিদ্যালয়ে শুধু মাত্র কাঙ্গালী ভোজ অনুষ্ঠিত হবে। কাঙ্গালী ভোজে দুটি গরু ও দুটি খাশির আয়োজন করা হয়েছে। এছাড়া আলহাজ্ব মোঃ ফিরোজ মিয়া নেতৃত্বে রওশন আরা জলিল বালিকা উচ্চ বিদ্যালয়েও মাল্যদান, কালো ব্যাইজ ধারন, মিলাদ মাহফিল, আলোচনা সভা ও কাঙ্গালী ভোজের আয়োজন করা হয়েছে। কাঙ্গালী ভোজে ৩টি গরু ও ৩টি খাশির আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন উদযাপন কমিটির যুগ্ম-আহবায়ক হাজী মোঃ সাইদুর রহমান।   

এ জাতীয় আরও খবর

কলকাতার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে হায়দরাবাদ

রিমালের কেন্দ্র পায়রা থেকে ১৮০ কিলোমিটার দূরে

‘এখন একটাই কাজ, তারেক জিয়াকে দেশে এনে সাজা বাস্তবায়ন’

এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা!

কেউ পথে বসবে, হার্দিকের সঙ্গে বিচ্ছেদ গুঞ্জনের মাঝেই নাতাশা

গেস্ট অব অনার হওয়া খুবই আনন্দের : ফারিয়া

তেল আবিবে মুহুর্মুহু রকেট হামলা হামাসের

মিতব্যয়ী বোলিংয়ে ইতিহাস গড়লেন রিশাদ

মহাবিপদ সংকেতেও আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন না উপকূলবাসী

গ্রামীণ ব্যাংকের ঋণ দুর্নীতি: ড. ইউনূসের বিরুদ্ধে দুদকে নতুন অভিযোগ

ঘূর্ণিঝড় রিমাল: বঙ্গবন্ধু টানেলে যানচলাচল বন্ধ

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন আহমাদিনেজাদ