শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

নরসিংদীতে ব্রাহ্মণবাড়িয়ার সোহাগ বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ১০, আহত ৭০ জন

bas accনরসিংদীর শিবপুরে বিসিক শিল্পনগরী এলাকায় দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো কমপক্ষে ৭০ জন।বুধবার বিকেল পৌনে ৫টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, বিকেল পৌনে ৫টার দিকে ব্রাহ্মণবাড়িয়া থেকে ঢাকাগামী সোহাগ পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা মনোহরদীগামী মেঘলা পরিবহনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে বাসের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দুটি বাসেই আগুন ধরে গেলে ১০ জন মারা যান।নিহতদের মধ্যে দুই জনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার জসিম উদ্দিনের মেয়ে সোহানা আহমদ এবং নরসিংদীর রায়পুরা উপজেলার চরপুলদি এলাকার মজনু মিয়া।

আহতরা হলেন- সোহেল, অজানা, হোসনেয়ারা, তার ছেলে আফসার, রাব্বি, কলেজ ছাত্র জুয়েল রানা, আগুনে দগ্ধ উদ্ধার কর্মী ওহিদ মিয়া, রশিদুল আলম, শাহ আলম দগ্ধ ও অজ্ঞাত-পরিচয় একজন।খবর পেয়ে নরসিংদী ফায়ার সার্ভিসের কর্মীরা প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। দূর্ঘটনার পর ঢাকা-সিলেট মহাসড়কে সব প্রকার যানচলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা সন্ধ্যা ছয়টায় দূর্ঘটনা কবলিত বাস দুটি উদ্ধার করে সরিয়ে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।দূর্ঘটনা আহতদের নরসিংদী পাইভেট হাসপাতাল, নরসিংদী সদর ও জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এর মধ্যে ১৫ জনকে আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।