বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ছেলেদের যে গোপন সত্যগুলো মেয়েদের জানা উচিৎ

lifeঅনলাইন ডেস্ক: প্রেম জীবনে কিংবা দাম্পত্যে যখন কোনো ব্যাপার নিয়ে মনোমালিন্য হয় কিংবা একজন আরেকজনকে একেবারেই বুঝতে পারেন না তখন মনে মনে ভাবতে থাকেন আসলেই কী চিন্তা করেন তার সঙ্গী। কী ভাবেন এবং কোন জিনিষটির ভিত্তিতে কথা বলেন। যে মানুষটি নিজের বন্ধুদের সাথে একরকম, প্রেমিকা বা স্ত্রীর সাথে হতে পারেন সম্পূর্ণ ভিন্ন। প্রিয় মানুষটির মনের ভাব, তাঁর গোপন কথা জানার কিছু কৌশল রয়েছে। জেনে নিন সেসব কৌশল-

# যখন দেখবেন আপনার প্রেমিক আপনার সব কিছু নিয়ন্ত্রণের চেষ্টা করছেন তখন বুঝে নেবেন তিনি আপনাকে প্রচণ্ড ভালোবাসেন এবং আপনার সাথে সম্পর্কের ব্যাপারটিতে তিনি বেশ সিরিয়াস।

# যখন কোনো কারণ ছাড়াই আপনার প্রেমিক বা স্বামী অনেক বেশি রাগ দেখান এবং কথা ধরেন তখন বুঝে নেবেন তিনি আপনার ওপর রাগ নন। তিনি অন্য কোনো কারণে খুব বেশি মাত্রায় মানসিক চাপে রয়েছেন।

# ছেলেরা নিজের বন্ধুবান্ধবের সামনে যতোই নিজে সিংহের মতো থাকেন না কেন নিজের প্রেমিকা এবং স্ত্রীর সামনে নিজেকে ছোট বাচ্চাদের মতো আচরণ করতেই বেশি পছন্দ করেন। যদি আপনার মনে হয় যে আপনার সঙ্গী ম্যাচিউর নন তবে আপনি ভুল ভাবছেন। তিনি আপনার সামনে এভাবেই থাকতে পছন্দ করেন।

# যদি আপনার সঙ্গী আপনাকে বলেন ‘আমাকে একা থাকতে দাও’ তবে তাকে কখনোই একা ছেড়ে যাবেন না। তার পাশে গিয়ে তার কথা শুনুন।

# ছেলেরা সব সময় তার প্রেমিকা বা স্ত্রীর মধ্যে তার নিজের মায়ের প্রতিচ্ছবি খুঁজে থাকেন। এবং যখন কোনো মেয়ের মধ্যে নিজের মায়ের প্রতিচ্ছবি দেখতে পান তখন তার প্রতি খুব বেশি মাত্রায় ঝুঁকে পড়েন। এবং তাকে নিজের জীবন সঙ্গীর স্থানে দেখতে চান।

# কথায় বলে ছেলদের হৃদয়ের সাথে পেটের একটি সংযোগ রয়েছে। কথাটি অনেক বড় একটি সত্য। ছেলেরা সেই মেয়েকে অনেক বেশি পছন্দ করেন যিনি অনেক ভালো রান্না করতে পারেন।

# একজন মেয়ে যেমন শপিং, মেকআপ, নাটক-সিনেমা এবং রোম্যান্টিক উপন্যাসের পেছনে সময় ব্যয় করতে পছন্দ করেন, তেমনই ছেলেরা ভিডিও গেম এবং খেলার পিছনে ব্যয় করতে পছন্দ করেন। তাই ছেলেদের এই স্বাভাবিক কাজ থেকে বিরত হতে বলা উচিৎ নয়।