সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

টিস্যু পেপার দিয়ে বানানো হচ্ছে দই- মাঠা

puraton_1320989326_5-4চলতি রমজান এবং আগাম ঈদকে সামনে রেখে ভালোই কাটতি দেশে তৈরি বিভিন্ন কোম্পানির দই-মাঠার। কিন্তু দেশ সেরা বিভিন্ন কোম্পানির দই আর মাঠা কোনো রকম নিয়ম-নীতির তোয়াক্কা না করে বস্তির মধ্যেই অস্বাস্থ্যকর এবং দুরঘন্ধ যুক্ত নোংরা পরিবেশে বানানো হচ্ছে।

আর রমজানে ভালোই বিক্রি বাড়ছে এসব নোংরা অস্বাস্থ্যকর দই-মাঠার। অস্বাস্থ্যকর কারখানাগুলো বন্ধে প্রশাসনের নেই কোনো নজরদারি। মিরপুরের বস্তি এলাকায় ছোট্র একটি কক্ষে বানানো হচ্ছে ‘রাজধানী মাঠা’।

একেতো নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে তার উপর টিস্যু পেপার দিয়ে দুধের সর তৈরি করে এটিকে আসল মাঠা প্রমাণ করার কাজে ব্যস্ত এসব অসাধু কারিগররা। শুধু কি মাঠা? ছোট্ট এই কারখানাটিতে কি বানানো হয়না?

দেশ সেরা নামি ব্র্যান্ডের দই এবং দুধও বানানো হয় এখানে। এসব কারখানার নেই কোনো রেজিস্ট্রেশন। নামি কোম্পানি পণ্যের স্টিকার লাগিয়ে রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে এসব অসাধু ব্যবসায়ী।

কালসি এলাকার এক বস্তিতে বাথরুমে বানানো হচ্ছে ভেজাল মাঠা, মাছ-মাংসের সঙ্গেই তা ঠান্ডা হচ্ছে একই ফ্রিজে। নোংরা তো বটেই একরকম অস্বাস্থকর পরিবেশে নষ্ট দুধ- দই মিশিয়ে বানানো হচ্ছে ভেজাল মাঠা।

তবে কিভাবে- এসব মাঠা আর দই বানানো হয় তা একবার স্বীকার করেও, পরক্ষণেই আবার অস্বীকার করে এই অসাধু কারিগর। রাজধানীতে এমন কতগুলো নকল বা ভেজাল দই আর মাঠা তৈরির কারখানা আছে তার কোনো হিসেব নেই।

মাঝে-মধ্যে এসব কারখানায় ভ্রাম্যমান আদালত জেল- জরিমানা করে সিলগালা করে দিলেও ছাড়া পেয়ে, আবারো ভেজাল ব্যবসা করে এসব অসৎ আসাধু ব্যবসায়ীরা।

এ জাতীয় আরও খবর

কলকাতার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে হায়দরাবাদ

রিমালের কেন্দ্র পায়রা থেকে ১৮০ কিলোমিটার দূরে

‘এখন একটাই কাজ, তারেক জিয়াকে দেশে এনে সাজা বাস্তবায়ন’

এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা!

কেউ পথে বসবে, হার্দিকের সঙ্গে বিচ্ছেদ গুঞ্জনের মাঝেই নাতাশা

গেস্ট অব অনার হওয়া খুবই আনন্দের : ফারিয়া

তেল আবিবে মুহুর্মুহু রকেট হামলা হামাসের

মিতব্যয়ী বোলিংয়ে ইতিহাস গড়লেন রিশাদ

মহাবিপদ সংকেতেও আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন না উপকূলবাসী

গ্রামীণ ব্যাংকের ঋণ দুর্নীতি: ড. ইউনূসের বিরুদ্ধে দুদকে নতুন অভিযোগ

ঘূর্ণিঝড় রিমাল: বঙ্গবন্ধু টানেলে যানচলাচল বন্ধ

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন আহমাদিনেজাদ