শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজায় ইসরাইলের স্থল অভিযান শুরু

gaza hamlaইসরাইলের সেনাবাহিনী অধিকৃত ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায়  স্থল অভিযান শুরু করেছে। চলতি মাসের ৮ তারিখ থেকে চালানো হামলায় ফিলিস্তিনি নিহতের সংখ্যা যখন ২৪৩ পৌঁছাল তখন নতুন পর্যায়ের আগ্রাসন শুরু করল ইহুদিবাদী ইসরাইল। এ আগ্রাসনের জন্য ইসরাইলকে চড়া মূল্য দিতে হবে বলে ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছে।



গাজার বিরুদ্ধে আগ্রাসনকে নতুন পর্যায়ে নেয়ার জন্য ইসরাইলের প্রধানমন্ত্রী বেনইয়ামিন নেতানিয়াহু সেনাবাহিনীকে আদেশ দেয়ার পর স্থল আগ্রাসনের সূচনা হয়। তেল আবিবে ইসরাইলের কেবিনেট বৈঠকের পর নেতানিয়াহু এ আদেশ দেন।  



ইসরাইলের  স্থল আগ্রাসনকে বোকামি হিসেবে অভিহিত করে হামাস বলেছে, তেল আবিবকে এর ভয়াবহ পরিণতি ভোগ করতে হবে। হামাসের মুখপাত্র ফৌজি বারহুম গাজার বিরুদ্ধে ইসরাইলি স্থল অভিযানকে বিপদজনক পদক্ষেপ হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, তেল আবিব এর পরিণতি হিসাব করেনি।  যুদ্ধের জন্য প্রস্তুত হামাস, ইসরাইলকে চড়া মূল্য দিতে হবে বলে জানান তিনি।  



এদিকে, চলতি মাসের ৮ তারিখ থেকে এ পর্যন্ত গাজায় ১৯৬০-এর বেশি হামলা করেছে ইসরাইল। জবাবে হামাস ছুঁড়েছে ১৩৮০ টি রকেট। জাতিসংঘ বলেছে, গাজায় অন্তত ১৩৭০ ঘরবাড়ি ধ্বংস হয়েছে। আর ইসরাইলি বর্বরোচিত হামলায় ১৮ হাজারের বেশি মানুষ ভিটেমাটি ছাড়া হয়েছে। সূত্র: আইআরআইবি

এ জাতীয় আরও খবর

ঈদের পর শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

‘নেতানিয়াহুকে গ্রেপ্তার’ দাবিতে বাংলাদেশের সমর্থন আছে

এমপি আনার হত্যায় ৮ দিনের রিমান্ডে তিন আসামি

আইনমন্ত্রী আনিসুল হক হাসপাতালে ভর্তি

ফাইনাল কলকাতার প্রতিপক্ষ হায়দরাবাদ

সরকার আজিজ ও বেনজীরের দুর্নীতির অংশীদার: দুদু

সাগরতলে ১৭ বিলিয়ন ডলারের ধনরত্ন

বান্দরবানে সীমান্তে মাইন বিস্ফোরণ, বাংলাদেশি যুবকের পা বিচ্ছিন্ন

ঘূর্ণিঝড় ‘রেমাল’ প্রবল হয়ে আঘাত হানতে পারে রোববার সন্ধ্যায়

জিহাদকে নিয়ে আনারের দেহাংশের খোঁজ চলছে ভাঙ্গরে

এবার সোমালি জলদস্যুদের কবলে এমভি ব্যাসিলিস্ক

‘বাবার লাশের ছোট্ট টুকরো হলেও স্পর্শ করতে চাই’