শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঈদের পরই নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবি

khaleddঈদের পরই নির্দলীয় সরকারের অধীনে নতুন নির্বাচনের দাবি মানতে সরকারকে বাধ্য করার মতো ‘আন্দোলন’ করা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তিনি বলেছেন, ৫ জানুয়ারির নির্বাচনে ৯৫ শতাংশ মানুষ ভোট না দিয়ে জানিয়ে দিয়েছে, তারা এই সরকারকে চায় না। এই সরকারের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে রাজপথে নামতে হবে। তিনি বলেন, ‘জনগণ রাজপথে নামতে প্রস্তুত। এখন আমাদের প্রস্তুতি নিতে হবে।’

গতকাল শনিবার ২০ দলীয় জোটের অন্যতম শরিক ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) আয়োজিত ইফতার পার্টি-পূর্ব এক সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এসব কথা বলেন। হোটেল পূর্বাণীতে এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি। এতে ২০ দলীয় ঐক্যজোটের শীর্ষ নেতারা অংশ নেন। ইফতারের আগে খালেদা জিয়া টেবিলে টেবিলে গিয়ে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে কুশল বিনিময় করেন। পরে বাংলাদেশসহ মুসলিম উম্মাহর শান্তি ও কল্যাণ কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।

দেশের অবস্থা তুলে ধরে খালেদা জিয়া বলেন, দেশের মানুষ ভালো নেই। প্রতিনিয়ত মানুষ গুম-খুন হচ্ছে। এভাবে দেশ চলতে পারে না। আন্দোলন সম্পর্কে জনগণের সমর্থনের কথা উল্লেখ করে তিনি বলেন, অতীতেও দেশের মানুষ আন্দোলন করেছে। দেশবাসী এখনো আন্দোলনের জন্য প্রস্তুত রয়েছে। এখন আমাদের প্রস্তুতি নিতে হবে। সরকারের অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বানও জানান বিএনপি চেয়ারপারসন।

খালেদা জিয়ার সঙ্গে এক টেবিলে ছিলেন ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, এনডিপির খোন্দকার গোলাম মূর্তজা, আলমগীর মজুমদার, জামায়াতে ইসলামীর আবদুল হালিম, খেলাফত মজলিশের অধ্যক্ষ মুহাম্মদ ইসহাক, জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তফা জামল হায়দার, এলডিপির রেদোয়ান আহমেদ প্রমুখ।

জামায়াতের রিদওয়ান উল্লাহ শাহিদী, শামীম সাঈদী, কল্যাণ পার্টির সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, এম এম আমিনুর রহমান, জাগপার শফিউল আলম প্রধান, খোন্দকার লুৎফর রহমান, আসাদুর রহমান খান, এনপিপির শেখ শওকত হোসেন নিলু, ফরিদুজ্জামান ফরহাদ; ইসলামিক পার্টির আবদুল মবিন, এম এ রশীদ প্রধান, লেবার পার্টির মুস্তাফিজুর রহমান ইরান, ফারুক রহমান, ন্যাপের জেবেল রহমান গাণি, গোলাম মোস্তফা ভুঁইয়া, ন্যাপ ভাসানীর মো. আজহারুল ইসলাম, পিপলস লীগের গরিব নেওয়াজ, সৈয়দ মাহবুব হোসেন, মুসলিম লীগের এ এইচ এম কামরুজ্জামান খান, নুরুল হক মজুমদার, শেখ জুলফিকার বুলবুল চৌধুরী, সাম্যবাদী দলের সাঈদ আহমেদ, বাংলাদেশ জাতীয় পার্টির সালাহউদ্দিন মতিন প্রকাশ, এলডিপির শাহাদাত হোসেন সেলিম, ডিএলর সাইফুদ্দিন আহমেদ মনি, এনডিপির গাজী রবিউল ইসলাম সাগর, হাবিবুর রহমান চৌধুরী, জামিল আহমেদ, আনোয়ার হোসেন, জয়নাল আবেদীন ফরিদউদ্দিন আহমেদ প্রমুখ ছিলেন।

এ ছাড়া সোস্যাল ইসলামিক ব্যাংকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক এম এ মান্নান, সাংবাদিক সাদেক খান, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের মহাসচিব এম এ আজিজ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ এই ইফতারে ছিলেন।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা