মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে কারণে প্রতিটি মেয়েরই ‘ছেলেবন্ধু’ থাকা দরকার

boyঅনেকেই বলে থাকেন ছেলে ও মেয়েদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক তৈরি হয় না। কিংবা বন্ধুত্বের সম্পর্ক তৈরি হলেও পরবর্তীতে তা পরিণত হয় প্রেমের সম্পর্কে। সেকারণে আজও অনেক মেয়ের অভিভাবক মেয়ের ছেলেবন্ধুর ব্যাপারে অনেক বেশি প্রতিবন্ধকতা তৈরি করে থাকেন। অবশ্য এই সংখ্যা আগের তুলনায় অনেক কম। কিন্তু তারপরও ছেলে-মেয়েদের বন্ধুত্বের ব্যাপারে আজও আমাদের সমাজের মনমানসিকতা উন্নত হয় নি।

সে যাই হোক, কিন্তু ছেলে ও মেয়েদের বন্ধুত্বের অনেক ভালো কিছু দিক রয়েছে যা অনেকেই জানেন না কিংবা জেনে থাকলেও মানতে নারাজ। প্রতিটি মেয়েরই অন্তত একজন ভালো ছেলেবন্ধু থাকা অনেক বেশি জরুরী। কী কারণে জানতে চান? চলুন তবে দেখে নেয়া যাক।

সব চাইতে ভালো বন্ধু

যে যাই বলুক না কেন, প্রায় ৭৫% মহিলার অভিমত একই যে, ‘মেয়েরা মেয়েদের শত্রু অনেক ক্ষেত্রেই প্রমাণিত হয়’। সমস্যা হলো মেয়েরা অতিরিক্ত মাত্রায় আবেগী ও অভিমানি থাকেন, এরই পাশাপাশি মেয়েরা অনেক বেশি কথা বলেন। যদি বান্ধবীদের মধ্যে কোনো কারণে সমস্যা হয় তবে একে ওপরের সাথে অভিমান করে মেয়েরা গোপন কথা তৃতীয় কারো কাছে বলে ফেলেন, ফলে সমস্যায় পরে যান দুজনেই। কিন্তু ছেলে বন্ধুর ব্যাপারে এই ধরনের কোনো সমস্যা নেই। কারণ তারা এই কাজটি কখনোই করতে যাবেন না। যে কোনো ধরণের কথা তারা খুব ভালো বন্ধু হলে নিজের ভেতরেই রেখে দেবেন। সুতরাং একটি মেয়ের জন্য বেশ ভালো বন্ধু হিসেবে পাশে থাকতে পারেন একজন ছেলে।

সব সময় পাশে থাকার বন্ধু

ধরুন মধ্য রাতে বিপদে পড়লেন কোনো বন্ধু, সেখানে সবার আগে সবসময় পাওয়া যাবে একজন ছেলে বন্ধুকেই। কারণ সময় স্থান ও পাত্রের বিচারে মেয়েরা সব সময় পাশে থাকতে পারেন না। তাদের নিজস্ব অনেক ধরণের বাঁধা বিপত্তি রয়েছে যা অতিক্রম করে সব সময় সাহায্যের হাত বাড়ানো সম্ভব হয়ে উঠে না। কিন্তু বিপদে পড়লে যে কোনো সময় ডাকলে পাশে পাওয়া যাবে ভালো একজন ছেলে বন্ধু।

বাস্তবতা শেখানোর জন্য পারফেক্ট মানুষ

যখন মেয়েরা মেয়েরা কথা বলেন তখন নানা স্বপ্ন, স্বপ্নের মানুষ ইত্যাদি ধরণের হাবিজাবি কথাই বেশি হয়ে থাকে। কিন্তু আপনার বন্ধুটি যখন একটি ছেলে হবে তখন কথার মাঝে অবশ্যই আপনার ক্যারিয়ার ও পরালেখার বিষয়টি সব চাইতে বেশি আসবে। এতে করে জীবনের বাস্তবতা থেকে আর দূরে সরে পড়া হবে না মেয়েদের। এছাড়াও আপনি যখন শপিং এ যাবেন তখন যদি আপনার সাথে আপনার ছেলে বন্ধুটি থাকে তবে আপনি অদরকারী কিছু জিনিস কেনা ও অযথা সময় ও টাকা নষ্ট করার হাত থেকেও বেঁচে যাবেন।

সিদ্ধান্ত গ্রহন ও সমস্যা সমাধানে পারদর্শী বন্ধু

মেয়েরা অনেক সময়েই বাস্তবতা বিচার করে সিদ্ধান্ত নিতে পারেন না। সব সময় হৃদয় দিয়ে ভাবার অভ্যাস অনেক ক্ষেত্রে অনেক বিপদে ফেলে দেয়। আপনার সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে একজন মেয়ের থেকে ছেলে বন্ধু সব চাইতে বেশি সহায়তা করতে পারবেন। তিনি একেবারে বাস্তবতা বিচার করে পারফেক্ট সিদ্ধান্তটি নিতে আপনাকে সাহায্য করবেন।

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি