মঙ্গলবার, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসনের রোজার শুভেচ্ছা

hamidপবিত্র রমজান মাস উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি অ্যাডভোকেট আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।রোববার পৃথক বাণীতে তারা এই শুভেচ্ছা জানান।

সোমবার বাংলাদেশে হিজরি সালের পবিত্র রমজান মাস শুরু হবে। এদিন থেকে টানা এক মাস রোজা পালনের মধ্য দিয়ে সিয়ামসাধনা করবেন বাংলাদেশের ধর্মপ্রাণ মানুষ। তবে সৌদি আরবের সঙ্গে মিল রেখে দেশের কিছু কিছু গ্রামে রোববার রোজা শুরু করেছেন কেউ কেউ।



রাষ্ট্রপতি আবদুল হামিদ তারা শুভেচ্ছাবাণীতে বলেন, “সিয়াম ধনী-গরিব সকলের মাঝে পারস্পরিক সহমর্মিতা, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ প্রতিষ্ঠায় অনন্য ভূমিকা পালন করে। আমি আশা করি, সবাই রমজানের পবিত্রতা ও তাৎপর্য অনুধাবন করে ব্যক্তি ও সমাজজীবনে এর প্রতিফলন ঘটাবেন এবং শান্তিপূর্ণ সমাজ গঠনে অবদান রাখবেন।” রমজানের মহান শিক্ষা সমাজের সব স্তরে প্রতিফলিত হওয়ার প্রার্থনা করেন রাষ্ট্রপতি।



প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার বাণীতে বলেন, “পবিত্র রমজান উপলক্ষে দেশবাসী ও মুসলিম উম্মাহর প্রতি জানাই আমার আন্তরিক মোবারকবাদ।” তিনি বলেন, “আত্মসংযম, অনুকম্পা ও ক্ষমালাভের মাস রমজান। এ মাসে ত্যাগ স্বীকারের শিক্ষার মাধ্যমে আত্মার পরিশুদ্ধি ঘটে ও সর্বশক্তিমান আল্লাহর নৈকট্যলাভের সুযোগ হয়।”



প্রধানমন্ত্রী তার বাণীতে রমজানের শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে যাবতীয় ভোগবিলাস, হিংসা-দ্বেষ, উচ্ছৃঙ্খলতা ও সংঘাত পরিহার করে ব্যক্তিগত ও সমাজজীবনে শান্তি, সম্প্রীতি, সৌভ্রাতৃত্ব প্রতিষ্ঠার আহ্বান জানান।



খালেদা জিয়া তার শুভেচ্ছাবাণীতে দেশবাসীসহ মুসলিম উম্মাহকে রমজানের শুভেচ্ছা ও মোবারকবাদ জানান। বিএনপির চেয়ারপারসন বলেন, “মাহে রমজান অন্যায়, জুলুম, অবিচার এবং লোভ-লালসাসহ সকল ধরনের পাপকাজ থেকে বিরত থাকার শিক্ষা দেয়। এই শিক্ষাকে ধারণ করে আমাদের নিজেদের পবিত্র মানুষ হিসেবে গড়ে ওঠার ব্রত নিতে হবে।”



বাণীতে খালেদা জিয়া বলেন, “অনাচার, হিংসা, বিদ্বেষ, হানাহানি পরিহার করে সমাজে শান্তি বজায় রাখতে সচেষ্ট থাকা প্রতিটি ধর্মপ্রাণ মুসলমানের অবশ্য কর্তব্য।” তিনি দেশবাসীসহ মুসলিম উম্মার অব্যাহত সুখ,শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।


 

এ জাতীয় আরও খবর

সেপটিক ট্যাঙ্কে মিলল আনারের দেহের ‍অংশ

এমপি আনার খুন: দেহাংশ খুঁজতে ভাঙা হবে সঞ্জীবা গার্ডেনসের স্যুয়ারেজ লাইন

প্রাথমিকে ৪৬ হাজার শিক্ষক নিয়োগের প্রক্রিয়া হাইকোর্টে স্থগিত

বেনজীর ও তার স্ত্রী-সন্তা‌নদের সব বিও হিসাব ফ্রিজ

ফিলিস্তিনকে স্বাধীন রাষ্ট্রের স্বীকৃতি দিলো স্পেন-নরওয়ে

কাল ঢাকায় আসছেন আইএমও মহাসচিব

আরও তিন উপজেলার ভোট স্থগিত

ঈদুল আজহায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির তারিখ ঘোষণা

উপকূলে এখনো থামেনি ঘূর্ণিঝড় রিমালের দাপট

বিয়ের ১২ দিন পর স্ত্রী হয়ে গেলেন পুরুষ

অপরাধী হলে শাস্তি পেতেই হবে, সাবেক সেনাপ্রধান-আইজিপির বিষয়ে কাদের

সরকারি চাকরিতে ৩ লাখ ৭০ হাজার পদ ফাঁকা : জনপ্রশাসনমন্ত্রী