বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন এর উদ্যোগে এসএসসির জিপিএ ৫ প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠান

BRAHMANBARIA PIC 28-06ব্রাহ্মণবাড়িয়ার ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ জাহিদুল ইসলাম বলেছেন, প্রত্যেক শিক্ষার্থীকে ভবিষৎ লক্ষ্য নির্ধারণ করে এগিয়ে যেতে হবে। তিনি মেধাকে সম্পদে পরিণত করে নিজেকে সমৃদ্ধ করা সহ দেশ ও বিশ্বের যুগোপযোগী আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে জিপিএ ৫ প্রাপ্ত শিক্ষার্থীদের প্রতি আহবান জানিয়েছেন। তিনি বলেন, প্রত্যেক মানুষ স্বীকৃতি পেলে অণুপ্রেরণা পায়, ব্রাহ্মণবাড়িয়া শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন কর্র্র্তৃক মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনায় নতুন প্রজন্মের মেধাবীরা যে স্বীকৃত পেয়েছে তাতে তারা সামনে এগিয়ে যেতে উৎসাহিত হবে। 
গতকাল শনিবার সকালে ব্রাহ্মণবাড়িয়া শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত জিপিএ ৫ প্রাপ্ত মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহবান জানান। তিনি আরও বলেন, বিদেশে শুধু আমাদের মানব সম্পদ নয়, আমাদের মেধা সম্পদকেও প্রতিষ্ঠিত করতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন আমাদের দেশে চাকুরীর অভাব এ কথা সত্য নয়, প্রত্যেকে শিক্ষার্থী যদি নিজেকে যোগ্য করে গড়ে তুলতে পারে তাহলে চাকুরীর ব্যাপক সুযোগ দেশেও রয়েছে। তিনি ব্রাহ্মণবাড়িয়ায় একটি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ হবে এই আশাবাদ ব্যক্ত করে এ ব্যাপারে সকলকে দাবী জাননোরও আহবান জানান। ব্রাহ্মণবাড়িয়ার আইন শৃঙ্খলা পরিস্থিতি সহ শিক্ষা পরিস্থিতির কথা উল্লেখ করে বলেন, অসহিষ্ণুতার জন্য, ত্যাগ ,পরিহার প্রবণতার অভাবে  তুচ্ছ ঘটনায় জেলায় যে অপ্রীতিকর সংঘর্ষের ঘটনা ঘটে তা প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে। তিনি ঐতিহ্যবাহী ব্রাহ্মণবাড়িয়ার স্বর্ণালী ঐতিহ্যের ধারা অব্যাহত রাখতে সম্মিলিত প্রয়াস এরও আহবান জানিয়েছেন। 
ব্রাহ্মণবাড়িয়া জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে এ অনুষ্ঠানে সংগঠনের উপদেষ্টা, শিক্ষানুরাগী, এপিপি আলহাজ্ব মোঃ লোকমান হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠার উদ্ভোধন করেন ব্রাহ্মণবাড়িয়া সরকারী কলেজের অধ্যক্ষ অমৃত লাল সাহা। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া টেকনিক্যাল কলেজের অধ্যক্ষ প্রকৌশলী ড. সিরাজুল ইসলাম, জেলা বারের সভাপতি এডঃ সারোয়ারই আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সহ সভাপতি আল আমীন শাহীন, স্ট্যার্ন্ডার্ড ব্যাংকের ব্যবস্থাপক কাজী আবদুল কাইয়ূম খাদেম, রাজনীতিবিদ সাইদুজ্জামান আরিফ প্রমুখ। প্রধান বক্তা ছিলেন জেলা হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির চেয়ারম্যান এডভোকেট কাজী ইসলাম উদ্দিন দুলাল। স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি প্রকৌশলী জোবাইর আহাম্মেদ রানা, ধন্যবাদ জ্ঞাপন করেন সংগঠনের সাধারণ সম্পাদক এডভোকেট মোজাম্মেল হক। পরিচালনা করেন সংস্কৃতি সেবী মনিরুল ইসলাম শ্রাবণ ও সংগঠনের সাংগঠনিক সম্পাদক রুহুল আমীন পাঠান। অভিভাবকদের পক্ষে এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ফারুক আহমেদ।
উক্ত অনুষ্ঠানে সদর এসএসসিতে জিপিএ ৫ প্রাপ্ত  ২৪০ জন মেধাবী শিক্ষার্থীকে ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়া এ অনুষ্ঠানে ব্রাহ্মনবাড়িয়ার কৃতি সন্তান বিশিস্ট সংস্কৃতিসেবী, সরোদ শিল্পী বর্তমানে সিঙ্গাপুরে প্রবাসী ও বাংলার কন্ঠ পত্রিকার সম্পাদক প্রকাশক একেএম মোহসীনকে সম্মাননা প্রদান করা হয়। 

 

 


  

এ জাতীয় আরও খবর

নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত

স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ

সরাইলে আধিপত্য বিস্তার নিয়ে দ্বিমুখী সংঘর্ষ, আহত অর্ধশত

কমলার চেয়ে বেশি ভিটামিন সি আছে যেসব খাবারে

ঝালকাঠিতে সড়ক দুর্ঘটনা: দুই মেয়ে-জামাই ও নাতি-নাতনিদের হারিয়ে পাগলপ্রায় বৃদ্ধ

সাত বিভাগে বজ্রসহ বৃষ্টির আভাস

বাস-অটোরিকশার সংঘর্ষে সঙ্গীত শিল্পী ‘পাগলা হাসান’সহ নিহত ২

জাতির পিতা বেঁচে থাকলে বহু আগেই বাংলাদেশ আরও উন্নত হতো : প্রধানমন্ত্রী

এখনও কেন সিঙ্গেল মিমি? 

থাইল্যান্ড সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী

গলায় ঢুকে গেল জীবন্ত কৈ মাছ, অতঃপর…

৮৭ হাজার টাকার মদ খান পরীমণি, পার্সেল না দেওয়ায় চালান তাণ্ডব