মঙ্গলবার, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বৃষ্টিতে বিপর্যস্ত রাজধানীর জনজীবন

rani 23.6টানা বৃষ্টিতে নাকাল হয়ে পড়েছেন রাজধানীবাসী। জনদুর্ভোগের মাত্রা চরমে পৌঁছেছে। পানিবদ্ধতা, গণপরিবহন সংকট, যানজট, রাস্তাভর্তি খানা-খন্দ সবকিছু একযোগে নাকানি-চুবানি খাওয়াচ্ছে রাজধানীর বাসিন্দাদের। এতে স্বাভাবিক জনজীবন ব্যাহত হচ্ছে।

সোমবার সকালে প্রায় এক ঘন্টার টানা বৃষ্টির পানিতে সয়লাব হয়ে গেছে রাজধানীর বেশ কিছু এলাকা। তন্মধ্যে শান্তিনগর, বেইলি রোড, মালিবাগ ও মৌচাক, ফকিরাপুল,মতিঝিলসহ এজিবি কলোনি অন্যতম। বৃষ্টির কারণে মতিঝিল, দৈনিক বাংলা মোড়, পুরানা পল্টন মোড়, প্রেসক্লাব এলাকায় পর্যাপ্ত জনপরিবহন না থাকায় অফিসগামী মানুষকে সমস্যায় পড়তে হচ্ছে। পানিবদ্ধতার কারণে শিক্ষার্থীদের স্কুল-কলেজে যেতে দুর্ভোগ পোহাতে হচ্ছে।

এদিকে গতকাল রোববার রাজধানীতে সারাদিনই বৃষ্টির আনাগোনা ছিল। সেই সঙ্গে প্রবল যানজট নষ্ট করেছে মূল্যবান কর্মঘণ্টা। বৃষ্টির কারণে সৃষ্ট পানিবদ্ধতা মেরুল, বাড্ডা, বাসাবো, গোড়ান, মান্ডার মতো নিচু এলাকাগুলোতে চরম আকার ধারণ করেছে। বৃষ্টির সুযোগে পুরো শহরে ভাড়া নিয়ে নৈরাজ্য সৃষ্টি করেছেন রিকশা ও সিএনজি চালকরা। যাত্রীরা ছিল নিরূপায়। কয়েক গুণ বেশি ভাড়া গুণেই জরুরি কাজে ছুটতে হয়েছে তাদের। আজকের বৃষ্টিতে জানমালের ক্ষয়ক্ষতির কোনো খবরাখবর পাওয়া যায় নি। 

এ জাতীয় আরও খবর