মঙ্গলবার, ২৫শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিজেশ্বর গ্রামে দিনব্যাপী বিনামূল্যে ফ্রি মেডিকেল ক্যাম্প

IMG_2008 (Copy)আল আমীন শাহীন : “বন্ধু হয়ে আলোকিত হই” এই প্রত্যয়ে কাজ করছে বহুমূখী সেবামূলক সংগঠন মিতালী। গত শুক্রবার সদর উপজেলার রামরাইল ইউনিয়নের বিজেশ্বর গ্রামের এ মোনেম কলেজে মিতালীর আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ফ্রি ডেন্টাল ক্যাম্প। জাইকার কর্মসূচীতে সাপ্পোরো ডেন্টাল কলেজ ও হাসপাতালের ২৬ জন চিকিৎসক এ ক্যাম্পে বিনামূল্যে ব্যবস্থাপত্র, চিকিৎসা সেবা ও ওষুধ বিতরণ করেছে। দিনব্যাপী এ ক্যাম্পের উদ্ভোধনী অনুষ্ঠানে মিতালীর উপদেস্টা অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপানের সভাপতিত্বে অতিথি ছিলেন ইউপি চেয়ারম্যান মশিউর রহমান সেলিম, ডাঃ রফিকুল ইসলাম, কবীর খন্দকার প্রমুখ। কার্যক্রমে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবের সহ সভাপতি আল আমীন শাহীন, সাংবাদিক মোহাম্মদ রাশেদ সহ অন্যান্যরা। এতে কার্যক্রম সম্পর্কে স্বাগত বক্তব্য রাখেন মিতালীর পরিচালক তারিফ আল ইসলাম। এই ফ্রি ডেন্টাল ক্যাম্পে ঢাকার উত্তরার সাপ্পোরো ডেন্টাল কলেজ ও হাসপাতালের ৩ জন বিশেষজ্ঞ মেডিকেল অফিসার, ১১ জন ইন্টার্নি চিকিৎসক ১২ জন মেডিকেল ছাত্র অংশ নেয়। ব্রাহ্মণবাড়িয়ার সন্তান ডাঃ মোঃ নূরুল হুদা পাভেলের র উৎসাহে সহাকারী অধ্যাপক ডাঃ  জাকির হোসেন, ডাঃ তৌহিদুর রহমান, সৈয়দা তালহা মাহমুদ এর নেতৃত্বে চিকিৎসা সেবা দল গভীর আন্তরিকতায় চিকিৎসা সেবা প্রদান করে এলাকার কয়েক হাজার মানুষকে। কার্যক্রম সম্পর্কে মিতালীর উপদেস্টা অধ্যক্ষ সোপানুল ইসলাম জানান, আলোকিত তারুণ্যের সমন্বয়ে সেবা কাজের উৎসাহ সমৃদ্ধ সংগঠন মিতালী। তিনি বলেন, ভাল কাজের মাধ্যমেই মানুষ আলোকিত হয়, মানুষের সেবা কাজে এই সংগঠন যে ভ’মিকা রাখছে তা অণুকরণীয় প্রশংসনীয়। সেবা মূলক কাজে মানুষের চিকিৎসা সেবার গুরুত্ব অপরিসীম। এতে অংশ নিতে পেরে আমিও আনন্দিত। তিনি বলেন আমার ছাত্র সহ নতুন প্রজন্মের অংশগ্রহণে সেবা কাজে এগিয়ে আসার এই দৃস্টান্তে অন্যরাও উৎসাহিত হবে বলে আমি আশাবাদী। সংগঠনের পরিচালক তারিফ আল ইসলাম জানান, “বন্ধু হয়ে আলোকিত হই” এই শ্লোগানে শান্তি সেবা আর বন্ধুত্বের জন্যই মিতালী কাজ করছে। মানুষের মুখে হাসি ফুটানো আমাদের লক্ষ্য।  এতে আমাদের সংগঠনের সবাই সুখ পায়। মানুষের সেবাকে আমরা উৎসব মনে করি। তিনি বলেন সব মানুষ বন্ধু হলে কেউ কারো শত্রু হবে না, দেশপ্রেমে ঐক্যবদ্ধ হলে দেশ এগিয়ে যাবে । শান্তির আলো ছড়াবে সারা বিশ্বে, আমরা আলোকিত বিশ্ব ও দেশের জন্য কাজ করছি, আলোকিত মানুষদের ঐক্যবদ্ধ করছি। সেবা কার্যক্রমে আসা ডাঃ তৌহিদ জানান,মানুষের সেবার জন্য চিকিৎসক হয়েছি। অসহায় দরিদ্র জনগোষ্ঠীর জন্য কিছু করার মধ্যে অন্য রকম তৃপ্তি রয়েছে। কিছু কর্ম আছে যাতে অন্যরকম আনন্দ পাওয়া যায়, তিনি বলেন সেবার মাধ্যম কর্মেও আনন্দ দেয়। তিনি জানান মিতালী যে আয়োজন করছে তা অত্যন্ত প্রশংসনীয়। 
রামরাইল ইউনিয়নের চেয়ারম্যান মশিউর রহমান সেলিম জানান, রামরাইল ইউনিয়নে মিতালীর এই সেবাকাজ এলাকাবাসীর কাছে স্মরনীয় হয়ে থাকবে। ফ্রি মেডিকেল ক্যাম্পের জন্য আনন্দিত হয়েছে বিজেশ্বর গ্রামের আব্দুল আইয়াল তিনি এলাকাবাসীর পক্ষ থেকে আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা জানান। সেবা পেয়ে আবদুল খালেক, অহিদা, সাজিদা বেগম জানান, বিনামূল্যে চিকিৎসা দিতে এত ডাক্তার পূর্বে কখনো দেখিনি। আন্তরিক ভাবে তারা কাজ করেছে। আমরা সেবা পেয়েছি। আমরা আন্দিত এবং মিতালী সংগঠনের ছেলে মেয়েরা যে ভাবে সেবা দিয়েছে তা ভুলবো না কোনদিন । আমরা ডাক্তার সহ সকলের কাছে ঋণী হয়ে গেছি সকলকে আমরা প্রাণ ভরে দোয়া করছি। 
 ফ্রি মেডিকেল ক্যাম্পে শেত¦ শুভ্র পায়রার মতো অর্ধশতাধিক মিতালীর স্বেচ্ছাসেবক সেবা কাজে অংশ নেয়। দিনব্যাপী  বিনামূল্যে মিতালী এলাকার কয়েকহাজার মানুষকে চিকিৎসা সেবা প্রদান করে। 

এ জাতীয় আরও খবর