বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

নবীনগরে উপজেলা চেয়ারম্যানের বাসভবনে চুরি, নেতাকর্মীদের বিক্ষোভ মিছিল

choriনবীনগরে উপজেলা চেয়ারম্যানের বাসভবনে শুক্রবার রাতে আইপিএস পানির পাম্প চুরি করে নিয়ে যায় এবং ভবনে থাকা সোফার কপড় ছিড়ে ফেলে। তবে এটি চুরি নয় চেয়ারম্যানের প্রান নাশের চেষ্টার দাবী করে উপজেলা বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে। এ ঘটনায় পুলিশ প্রশাসন, স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ চেয়ারম্যানের বাসভবনে তাৎক্ষনিক পরিদর্শন করেন।
জানা যায়, উপজেলা বিএনপির সভাপতি ও নব্য উপজেলা চেয়ারম্যান প্রকৌশলী শফিকুল ইসলম তার  সরকারী বাসভবনে উঠার জন্য প্রস্তুতি নিচ্ছেন। ঠিক এমন সময় দুর্বৃত্তরা শুক্রবার রাতে বাসভবনে প্রবেশ করে আইপিএস ও পানির পাম্প নিয়ে যায়। তবে চুরি নয়, চেয়ারম্যানকে হামলার উদ্দেশ্যেই প্রতিপক্ষের লোকজন এ ঘটনা ঘটিয়েছে দাবী করে। এদিকে এ ঘটনা প্রতিবাদে বিএনপির উদ্যোগে শহরে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল শেষে উপজেলা পরিষদের সামনে প্রতিবাদ সভা করে।
এদিকে পূর্ব নির্ধারিত মাদ্রসা শিক্ষকদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে এসে স্থানীয় এমপি ফয়জুর রহমান বাদল ঘটনাস্থল পরিদর্শন করেন। পরিদর্শনকালে তিনি ঘটনার সুষ্টু তদন্ত করে পুলিশকে দোষিদের গ্রেফতারের নির্দেশ দেন।  
উপজেলা চেয়ারম্যান ও বিএনপির সভাপতি প্রকৌশলী শফিকুল ইসলাম এটি চুরি নয় দাবী করে বলেন, আমাকে হত্যার উদ্দেশ্যেই পরিকল্পিতভাবে প্রতিপক্ষ এই হামলা চালিয়েছে।
ওসি রূপক কুমার সাহা জানান, এখনো কিছু বলা যাচ্ছেনা, তবে তদন্তের মাধ্যমেই এর মূল রহস্য অবশ্যই বেরিয়ে আসবে।
সাবেক সংসদ সদস্য কেন্দ্রীয় বিএনপি নেতা কাজী মো: আনোয়ার হোসেন বলেন, আমার আমলে এইরকম কোন রাজনৈতিক প্রতিহিংসা ছিলনা। এটি বিএনপি থেকে নির্বাচিত চেয়ারম্যানকে পলিকল্পিতভাবে হত্যা করার জন্যই এই হামলা চালানো হয়েছে।

এ জাতীয় আরও খবর