বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘গাছে বেল পাকিলে তাতে কাকের কি?’

motiya-chowdhuryকৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, 'শুধু প্রতিবেশী দেশ ভারত কেন, চীন, জাপান, যুক্তরাষ্ট্রসহ সবার সঙ্গে আমাদের সুসম্পর্ক আছে এবং থাকবে।' সম্প্রতি ভারতে লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) সরকার গঠন করায় বিএনপির উল্লসিত হওয়ার বিষয়টির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, 'গাছে বেল পাকিলে তাতে কাকের কি।' শনিবার দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে '২০১৩-১৪ অর্থবছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ'-শীর্ষক আলোচনা অনুষ্ঠানে কৃষিমন্ত্রী এসব কথা বলেন। এ সময় বিএনপিকে উদ্দেশ্য করে কৃষিমন্ত্রী আরো বলেন, 'দেশের ভালো করতে হলে অন্তর ভালো করতে হয়। জননেত্রী শেখ হাসিনা রাজধানীসহ সারা দেশের যে উন্নয়ন করছে, আমি লিখে দিতে পারি, তিনি ছাড়া অন্য কারও দ্বারা ঢাকা শহরে এতগুলো উড়াল সেতু করা সম্ভব না।' 



পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস প্রসঙ্গে মন্ত্রী বলেন, 'এ নিয়ে সরকার বসে নেই। প্রশ্নপত্র নকল হওয়ার নতুন ফন্দি দ্রুত বন্ধ করা হবে। শিক্ষক, সাংবাদিকসহ সংশ্লিষ্ট অভিজ্ঞ ব্যক্তিদের নিয়ে সরকার কাজ করছে।' আলোচনা শেষে কৃষিমন্ত্রী ধর্ম মন্ত্রণালয়ের পক্ষ থেকে তিনটি মসজিদকে ৯০ হাজার টাকা, মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২শ' ৫২ জন নারীকে দুই হাজার ১০০ টাকা করে মাতৃত্বকালীন ভাতা ও টিআর প্রকল্পের আওতায় ৭৩টি ধর্মীয় প্রতিষ্ঠানকে ১৭ লাখ ৬০ হাজার টাকার চেক প্রদান করেন। 



অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ জাকীর হোসেনের সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান মোখলেছুর রহমান, মেয়র আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউল হক, প্রমুখ বক্তব্য দেন। 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশের অন্যতম উন্নয়ন অংশীদার চীন : ডেপুটি স্পিকার

প্লেনে অসুস্থ প্রবাসী, এক ঘণ্টায়ও আসেনি শাহ আমানতের অ্যাম্বুলেন্স

হামলায় আমি জড়িত ছিলাম না : রুবেল

তীব্র গরম: প্রাথমিক-মাধ্যমিকে অনলাইনে ক্লাস চালুর চিন্তা

উত্তপ্ত মধুখালীতে ফের বিজিবি মোতায়েন, দিনভর সহিংসতার ঘটনায় মামলা

হাসপাতালে ভর্তি সৌদি বাদশাহ

তাপপ্রবাহে ‘অতি উচ্চ ঝুঁকিতে’ বাংলাদেশের শিশুরা : ইউনিসেফ

এবারের ঈদযাত্রায় দুর্ঘটনা বেড়েছে ৪০ ভাগ

সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত ৬ শ্রমিক

নিরাপত্তা বাহিনীর সদস্যদের নিতে এসে ১৭৩ বাংলাদেশিকে ফেরত দিয়ে গেলো মিয়ানমার

মেহজাবীন-সিয়ামের ‘দ্বন্দ্বের’ কারণ প্রকাশ্যে

হাসপাতালে সৌদি বাদশাহ