শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কষ্ট করে জিততে হলো ব্রাজিলকে

বিশ্বকাপ শুরুর আগে শেষ প্রস্তুতি ম্যাচটায় পূর্ণ শক্তির দল নিয়েই মাঠে নেমেছিল ব্রাজিল। কিন্তু তার পরও সার্বিয়ার বিপক্ষে জয় পেতে বেশ ভালোই ঘাম ঝরাতে হয়েছে স্বাগতিকদের। দ্বিতীয়ার্ধে ফ্রেডের একমাত্র গোলে ব্রাজিল জিতেছে ১-০ গোলে।

পুরো ম্যাচে বেশির ভাগ সময় ব্রাজিলের কাছেই ছিল বলের দখল। জয়ের ব্যবধান বাড়ানোরও বেশ কিছু সুযোগ পেয়েছিল সেলেসাওরা। কিন্তু শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ফেলিপে স্কলারির শিষ্যদের।

প্রথমার্ধে খুব বেশি নজরকাড়া ফুটবল খেলতে পারেনি ব্রাজিল। বরং নয় মিনিটের মাথায় সার্বিয়াই পেয়েছিল গোলের সুযোগ। সার্বিয়ান ডিফেন্ডার আলেক্সান্ডার কোলারোভের শট চলে গিয়েছিল গোলপোস্টের কিছুটা বাইরে দিয়ে। সার্বিয়ার আঁটসাঁট রক্ষণের মধ্যেও দুইট গোলের সুযোগ তৈরি করেছিলেন নেইমার ও দানি আলভেজ। কিন্তু শেষ পর্যন্ত কাঙ্ক্ষিত লক্ষ্যে বল পাঠাতে পারেননি ব্রাজিলের এই দুই তারকা।

দ্বিতীয়ার্ধে, ৫৮ মিনিটের মাথায় থিয়াগো সিলভার পাস থেকে বল পেয়ে সেটা জালে জড়াতে অবশ্য কোনো ভুল করেননি ফ্রেড। গত বছরের কনফেডারেশনস কাপের পর জাতীয় দলের জার্সি গায়ে এটাই ছিল ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ডের প্রথম গোল। ৭৩ মিনিটে সার্বিয়ার জালে আরও একবার বল জড়িয়েছিলেন হাল্ক। কিন্তু রেফারির অফসাইডের সংকেতে বাতিল হয়ে যায় গোলটি। খেলার শেষ পর্যায়ে নেইমারের বদলি হিসেবে নামা জোর একটি শটও ফিরে এসেছে গোলপোস্টে লেগে।

সার্বিয়ার বিপক্ষে খেলা এই দলটি নিয়েই হয়তো বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ব্রাজিল। তার আগের প্রস্তুতি ম্যাচটা ব্রাজিল সমর্থকদের খুব বেশি সন্তুষ্ট করতে না পারলেও বিশ্বকাপে ভুলত্রুটি শুধরেই মাঠে নামতে পারবেন বলে আশাবাদী ব্রাজিল মাঝ মাঠের অন্যতম প্রধান ভরসা অস্কার। ম্যাচ শেষে তিনি বলেছেন, ‘আজকের ম্যাচটা কঠিন ছিল। সার্বিয়া খুব ভালোভাবেই রক্ষণভাগটা সামলেছে। আমরাও আরও অনুশীলন করব। ধীরে ধীরে আমাদের উন্নতিও হচ্ছে। আশা করছি ক্রোয়েশিয়ার বিপক্ষে আমরা ভালোই খেলব। আজ প্রথমার্ধে কেউ কেউ ভুল পাস দিয়েছে। তারা সাধারণত এমনটা করে না। কিন্তু আমি নিশ্চিত যে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচে সবকিছু ভালোভাবেই হবে।’—রয়টার্স

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা