শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শাহরুখের হাসির বাঁধ ভেঙ্গেছে

‘তোমরা আমাকে গর্বিত করেছ। এটা আমার জীবনের সেরা মুহূর্ত। আমি এই টিমের কাছে কৃতজ্ঞ।’- আইপিএলে দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন হবার পর শাহরুখ অনেকটা আত্মহারা হয়ে মাঠে ছুটে এসে গতকাল রাতে দলের প্রত্যেককে জড়িয়ে ধরে এভাবেই অভিনন্দন জানালেন। 



তার আনন্দের মাত্রা এতটাই বেশি ছিল যে তার কথা বলা শেষই হচ্ছিল না। তার উচ্ছাস দেখে পাকিস্তানের সাবেক ক্রিকেটার ওয়াসিম আকরাম বলেছেন, শাহরুখের কোনও ফিল্ম দিয়ে যদি এই মুহূর্তটাকে ব্যাখা করতে হয়, তাহলে ‘চক দে ইন্ডিয়া’র  কথাই আমার মনে পড়েছে। সামান্য পাল্টে দিয়ে শুধু বলব ‘চক দে কলকাতা’!



তিনি আরো বলেন, ‘হার কর জিতনেওয়ালে কো বাজিগর কহতে হ্যায়’-এটা শাহরুখের সিনেমার ডায়লগ না ? আমাদের পাকিস্তানে তো ও বরাবরই জনপ্রিয়। অনেক ফ্যান আছে তার। এখন তো দেখছি, অনান্য দেশের লোকেরাও শাহরুখের ফিল্ম নিয়ে উচ্ছাসিত। উদাহরণ আমার ঘরেই রয়েছে। আমার বেগম শনিরা। শাহরুখের ‘কাল হো না হো’ ওকে দেখিয়েছি। শনিরার দারুণ লেগেছে। 



বলে রাখা ভালো যে, বেঙ্গালুরেই বড় হয়েছেন বলিউডের এই বাদশা। মা ছিলেন হায়দারাবাদের মেয়ে। তাই দ্বিতীয়বার আইপিএল জিতে বেঙ্গালুরের দর্শকদের ধন্যবাদ জানাতে ভুললেন না তিনি। প্রথম কোয়ালিফায়ার জিতে ইডেন গার্ডেন্সে চিত্রসাংবাদিকদের নিয়ে ডিগবাজি খেয়েছিলেন। আর এবার জেতার পর শরীরে ছিল লাল-জার্সি। আর এবারের ডিগবাজি দিয়ে মুখে ছিল ভীর-জারা ছবির সেই বিখ্যাত গান। ‘জানম দেখ লো, মিট গয়ি দুরিয়া..।’ 



কিন্তু লাল রং এর জার্সি কেন তার শরীরে? অনেকের মনে এই প্রশ্ন ছিল। এমন প্রশ্নের জবাবে ভীর-জারার এই নায়ক বলেন, ‘প্রীতিকে খুব ভালোবাসি। এই জার্সি পরে ওদের লড়াইকে সন্মান দিলাম। কেউ যদি প্রশ্ন করত ফাইনালটা আমি কাদের বিরুদ্ধে খেলতে চাই, তাহলে আমি কিংস ইলেভেনকেই বেছে নিতাম।’



দলের আর এক মালিক জুহি চাওলা থেকে শুরু করে গম্ভীরদেরও ধন্যবাদ জানিয়েছেন তিনি। উৎসব পালনের পরের প্রস্তুতি হিসাবে কলকাতায় এসে মমতা বন্দোপাধ্যায়ের সঙ্গে দেখা করবেন তিনি। আর ট্রফি হাতে নিয়ে এক সময় শাহরুখের মাথাতেও সেটা পরিয়ে দেওয়া হয়। 



তবে ফাইনালে মাঠে থাকবেন বলে আগের দিন ফারহা খানের নতুন ছবির রাতভর শুটিং করেছিলেন। আর মাঠে আসার আগে বেশ কয়েকবার টুইটারে নানা ধরনের টুইট করেন তিনি। তখন অনেকেই শাহরুখকে অভিনন্দন জানান। 



সবমিলে রবীন্দ্রনাথের গান এর লাইনের মত বলা যায়, চাঁদের না শাহরুখের হাসির বাঁধ ভেঙ্গেছে! 

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক