শনিবার, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

উইন্ডো্জ ফোনে মিলল ‘হোয়াটসঅ্যাপ’!

whatsappউইন্ডোজ ফোন স্টোরে শেষ পর্যন্ত খোঁজ মিলেছে জনপ্রিয় মেসেঞ্জার হোয়াটসঅ্যাপের। একইসঙ্গে এটি একাধিক সুবিধাজনক ও আকর্ষনীয় ফিচারও নিয়ে এসেছে উইন্ডোজ ফোন ব্যবহারকারীদের জন্য। সম্প্রতি যারা লুমিয়া ৬৩০ কিনেছে তাদের কাছে খবরটি অতি আনন্দের। কিছুদিন ধরে লুমিয়া ৬৩০ ব্যবহারকারীরা উইন্ডোজ ফোনে অ্যাপটির সন্ধান না পেয়ে বেশ উদ্বেগের মধ্যে সময় কাটিয়েছে। নতুন এক প্রতিবেদনে জানানো হয়, সমস্যার নিরসন হয়েছে পাশাপাশি অ্যাপটিতে চ্যাট সুবিধা, হালনাগাদ সেটিং বিভাগ সহ অতি ব্যবহার্য বৈশিষ্ট্য রয়েছে এবং কম দরকারি ফিচারেরও মান বেড়েছে। উল্লেখ্য, এর আগে লুমিয়া ৬৩০ এ অ্যাপটি ইন্সটল করতে গেলে উইন্ডোজ ফোন ৮.১ এ অ্যাপটি সামঞ্জস্যপূর্ণ নয় এমন বার্তা প্রদর্শিত হয়। অবশ্য, উইন্ডোজ ফোনের আধুনকি এ ভার্সনে ‍অ্যাপটির সবগুলো ফিচার চমকার কাজ করছে বলে জানিয়েছে সুত্র। অ্যাপটিতে নিরাপত্তায় রয়েছে প্রাইভেসি কন্ট্রোল, এ ধরনের ফিচারের মাধ্যমে ব্যবহারকারী তার অপছন্দের ব্যক্তিকে আড্ডা থেকে দুরে রাখতে পারবেন। এছাড়া পছন্দনুযায়ী চ্যাট ব্যবকগ্রাউন্ড পরিবর্তনেরও সুযোগ রয়েছে।যদিও এ ফিচারটি কেবল একটি ডিফল্ট ব্যাকগ্রাউন্ড হিসেবে নির্বাচন করা যাবে।
বলা হচ্ছে, মাইক্রোসফটের এ কার্যক্রমে সম্পৃক্ততার একটি দিক স্পষ্টভাবে প্রতীয়মান যেটি ব্যবহারকারীদের নিরাপত্তা সুবিধা। কারণ বার্তা বিনিময়ে এটি সম্পূর্ণ
উপযুক্ত একটি প্লাটফর্ম। এতে ভয়েস কলগুলো সঠিক সময়ে সামনে আসবে। আর  নতুন ফিচারগুলো বিবেচনা করে এটি হোয়াটসঅ্যাপে বিশাল পরিবর্তন বলে অনুমান করছে অনেকে।

এ জাতীয় আরও খবর