শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সীমান্তে লাশ হস্তান্তর নিয়ে বৈঠক চলছে

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্য মিজানুর রহমানের লাশ হস্তান্তরের বিষয়ে বৈঠক চলছে। লাশটি শনাক্ত হলে বিজিবি তা গ্রহণ করবে। নাইক্ষ্যংছড়ি বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শফিকুর রহমান বিকেলেপ্রথম আলোকে এ কথা জানিয়েছেন। তিনি বলেন, ‘লাশটি নিখোঁজ বিজিবি সদস্য মিজানুর রহমানের বলে শনাক্ত হলে আমরা গ্রহণ করব।’


আজ শনিবার বিকেলে নাইক্ষ্যংছড়ির দোছড়ি ইউনিয়নের পাইনছড়ির ৫২ নম্বর পিলারে লাশ হস্তান্তর বিষয়ে বিজিবি ও মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড পুলিশের (বিজিপি) মধ্যে  বৈঠকটি শুরু হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত বৈঠকটি চলছিল।


আজ সকাল থেকেই মিজানুরের লাশ হস্তান্তরপ্রক্রিয়া নিয়ে এক ধরনের ধোঁয়াশা চলে। বিভিন্ন সময়ে লাশ হস্তান্তর করা হচ্ছে বলে বিজিবি সূত্রে জানা যায়। বেলা আড়াইটার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সাফায়াত মো. সায়্যিদুল ইসলাম প্রথম আলোকে বলেন, ‘বিজিবি সূত্রে জেনেছি, আজ মিজানুরের লাশ হস্তান্তরের কথা ছিল। কিন্তু লাশ হস্তান্তর করা হয়নি।’

এ ব্যাপারে বেলা তিনটার পরে ঢাকায় বিজিবি সদর দপ্তর ও নাইক্ষ্যংছড়িতে বিজিবির কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তাঁরা এ ব্যাপারে কিছু জানাতে অপারগতা প্রকাশ করেন।

বিজিবির চট্টগ্রাম অঞ্চল ও কক্সবাজার সেক্টর সদর দপ্তরের কর্মকর্তারা জানান, গতকাল শুক্রবার বেলা ১১টার দিকে মিয়ানমারের সীমান্তরক্ষী বাহিনী বিজিপি নাইক্ষ্যংছড়ির দোছড়ি ইউনিয়নের পাইনছড়ির ৫২ থেকে ৫৪ নম্বর পিলারের মাঝামাঝি স্থানে বিজিবির কাছে একটি মরদেহ নিয়ে আসার কথা ছিল। ওই মরদেহ বিজিবির নিখোঁজ নায়েক মিজানুর রহমানের বলে শনাক্ত হলে বিজিবি কর্তৃপক্ষের গ্রহণ করার কথা ছিল। এ জন্য বিজিবির সদস্যরা কফিন নিয়ে ওই এলাকায় অবস্থান করছিলেন। কিন্তু বিজিপি কোনো মরদেহ না এনে যোগাযোগ বন্ধ করে দেয়৷ এরপর হঠাত্ বেলা আড়াইটার দিকে বিজিবি সদস্যদের ওপর গুলি ছুড়তে শুরু করে তারা।

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা