বৃহস্পতিবার, ৩০শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ ১৬ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

বিশ্বকাপ ২০১৪ ব্রাজিলকে ভয় করছেনা ফ্যাব্রিগাস

স্পেনের মিডফিল্ডার সেস ফ্যাব্রিগাস মনে করেন বিশ্বকাপে তার দল ব্রাজিলকে ভয় করছেনা। গত বছর ব্রাজিলে অনুষ্ঠিত কনফেডারেশন্স কাপের ফাইনালে স্বাগতিক ব্রাজিলের কাছে হেরেছিল স্পেন।



লুইজ ফেলিপ স্কলারির দল সেই টুর্নামেন্টে ৩-০ গোলে স্প্যানিসদের উড়িয়ে দিয়েছিল। এবারের বিশ্বমঞ্চে ব্রাজিল ফেভারিট তকমা গায়ে লাগিয়ে তাদের যাত্রা শুরু করবে।



সবকিছু ঠিক থাকলে গ্রুপ পর্বে শীর্ষস্থানে থেকে দ্বিতীয় রাউন্ডে যেতে পারে স্পেন ও ব্রাজিল। আর যদি তাদের মাঝে কোনো এক দল গ্রুপ পর্বে দ্বিতীয় স্থান নিয়ে পরের রাউন্ডে যায়, তবে দ্বিতীয় রাউন্ডেই দেখা হয়ে যেতে পারে এই দুই দলের। তাতে মোটেই ভীত নন স্প্যানিস তারকা ফুটবলার ফ্যাব্রিগাস।



বার্সেলোনার মিডফিল্ডার ফ্যাব্রিগাস বলেছেন,‘আমি বিশ্বাস করি আমরাই শিরোপা জিতবো। ২০০৮ সালেও কেউ আমাদের সেরা ভাবেনি। কিন্তু আমরা দু’বছর পর ঠিকই বিশ্বকাপ জিতেছি।’



ফেভারিট ব্রাজিলকে মোকাবিলা করতে হতে পারে জেনে আর্সেনালের সাবেক এই ফুটবলার বলেন,‘আমরা ব্রাজিলকে নিয়ে ভীত নই। আমি মনে করি ব্রাজিল খুবই শক্তিশালী দল….আমরা তাদের আবারো মোকাবিলা করব, তবে সেটি নতুন একটি আসরে।’



দেশের হয়ে ৮৭ ম্যাচে ১৩ গোল করা ফ্যাব্রিগাসের স্পেন ‘বি’ গ্রুপে হল্যান্ড, চিলি ও অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে। আর ব্রাজিল ‘এ’ গ্রুপে ক্রোয়েশিয়া, মেক্সিকো ও ক্যামেরুনের বিপক্ষে লড়বে।

এ জাতীয় আরও খবর