মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের কালো পতাকা মিছিল

প্রতিবেদক ::সারাদেশে গুম,খুন ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়া জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের উদ্যোগে সোমবার সকালে কালো পতাকা মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

জেলা আইনজীবী সমিতির চত্বর থেকে সভাপতি অ্যাড. শফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক অ্যাড. এম. এ. মান্নানের নেতৃত্বে দলীয় আইনজীবীসহ সাধারণ আইনজীবীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে মিছিলটি শুরু হয়।পরে আদালত চত্বর থেকে কালেক্টরেট চত্বর হয়ে জেলা জজ কোর্ট চত্বরে এক সমাবেশে মিলিত হয়।

মিছিল শেষে জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সভাপতি সাবেক পিপি অ্যাড.শফিকুল ইসলামের সভাপতিত্বে ও সহ-সভাপতি অ্যাড.গোলাম সারওয়ার খোকনের পরিচালনায়একটি সমাবেশ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন জেলা আইনজীবি সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. তারিকুল ইসলাম খান রুমা, অ্যাড. হাম্মাদুল ওয়াদুদ, অ্যাড. ফরিদুল হক, অ্যাড. ফখরুদ্দিন খান, অ্যাড. এম. এ. মালেক, অ্যাড. ইমাম হোসেন, অ্যাড. মাজেদুল হক, অ্যাড. মো. হানিফ, অ্যাড. সামসুজ্জামান চৌধুরী কানন ও অ্যাড. জেসমিন আক্তার প্রমুখ।

সভায় বক্তরা দেশে আইনের শাসন প্রতিষ্ঠা ও বিচার বিভাগের স্বাধীনতার দাবিএবং অ্যাড.চন্দন সরকারসহ সারা দেশে খুন, গুম ও অপহরণ এবং সুপ্রীম কোর্ট আইনজীবী সমিতির প্রাঙ্গনে গত শনিবার জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসমাবেশে পুলিশী বাধার তীব্র নিন্দা জানান।