শনিবার, ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

বিজয়নগর উপজেলা পরিষদের নির্বাচন জামানত হারিয়েছেন ১০ প্রার্থী

upazila electionডেস্ক রিপোর্ট : ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে বিএনপি সমর্থিত প্রার্থীসহ চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদের ১০জন প্রার্থী জামানত হারিয়েছেন। গত সোমবার অনুষ্ঠিত নির্বাচনে ৩টি পদে মোট ১৭জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।  জামানত হারানোদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী ৪জন, ভাইস চেয়ারম্যান প্রার্থী ৫জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১জন রয়েছেন।
নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ বশিরুল হক ভূঁইয়া জানান, জামানত রক্ষার জন্য প্রার্থীকে মোট কাষ্টিং ভোটের ৮ ভাগের এক ভাগ ভোট পেতে হবে। তা না হলে ওই প্রার্থীর জামানত থাকবেনা।
এই হিসেবে চেয়ারম্যান পদে জামানত হারিয়েছেন বিএনপির সমর্থিত প্রার্থী শরিফুল ইসলাম লিটন (টেলিফোন), তার প্রাপ্ত ভোট ৬ হাজার ৯শত ৪২। জাতীয় পার্টি সমর্থিত ইমদাদুল হক (চিংড়ী মাছ), তার প্রাপ্ত ভোট ২ হাজার ১শত ৩। নির্দলীয় চেয়ারম্যান প্রার্থী আব্দুল সাত্তার (আনারস), তার প্রাপ্ত ভোট ৩শত ১২ এবং  সাহিদ সিরাজী (মোটর সাইকেল), তার প্রাপ্ত ভোট ১ হাজার ১শত ২৩।
ভাইস চেয়ারম্যান পদে জামানত হারিয়েছেন বিএনপির বিদ্রোহী প্রার্থী জহিরুল ইসলাম (উড়োজাহাজ), তার প্রাপ্ত ভোট ১ হাজার ২শত ২৬। জাতীয় পার্টির জাকারিয়া আহমেদ (টিয়া পাখী),তার প্রাপ্ত ভোট ১ হাজার ৫শত ৪৪। ওয়ার্কার্স পার্টির সাংবাদিক দীপক চৌধুরী বাপ্পী (মাইক), তার প্রাপ্ত ভোট ৬ হাজার ৯৯।   মোঃ আলী নেওয়াজ (তালা), তার প্রাপ্ত ভোট ৮ হাজার ৭শত ৩১। সজরুল হক সুজন ( চশমা), সজরুল হক সুজন ( চশমা), তার প্রাপ্ত ভোট ১ হাজার ৮শত ২২।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে জামানত হারিয়েছেন নির্দলীয় প্রার্থী সেলিনা আক্তার (ফুটবল), তার প্রাপ্ত ভোট ৫ হাজার ৪শত ১৫।
সোমবার অনুষ্ঠিত নির্বাচনে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তানভীর ভূইয়া (দোয়াত-কলম) ৫৪ হাজার ১৬ ভোট পেয়ে বে-সরকারি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির বিদ্রোহী প্রার্থী প্রকৌশলী কাজী রফিকুল ইসলাম (কাপ-পিরিচ) পেয়েছেন ১৬ হাজার ২শত ৭৭ ভোট।
ভাইস চেয়ারম্যান পদে জেলা কৃষকলীগের সহ-সভাপতি মোঃ বাবুল আখতার (বই) ৩৬ হাজার ৯শত ২৫ ভোট পেয়ে বে-সরকারি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী মোখলেছুর রহমান লিটন (টিউবওয়েল) পেয়েছেন ১২ হাজার ২শত ৭০ ভোট।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক  ফয়জুন নাহার টুনি (হাঁস) ৫৩ হাজার ৯শত ২৭ ভোট পেয়ে বে-সরকারি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির প্রার্থী মরিয়ম বেগম  (কলস) পেয়েছেন ১৮ হাজার ৭শত ৫০ ভোট।