মঙ্গলবার, ৬ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ ২১শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ইডেনে আবারও সাকিব ঝড়

গত ম্যাচের মতো আবারো কলকাতার ইডেন গার্ডেনে ব্যাটে ঝড় তুললেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল-হাসান। গত ম্যাচে ৪৬ রানে অপরাজিত থেকে দলকে জয় এনে দিয়েছিলেন সাকিব। সপ্তম ওভারে মাঠে নেমে আজও যেন ঠিক সেইখান থেকেই শুরু করলেন। নির্ধারিত ওভারের আট বল বাকি থাকতে আউট হওয়ার আগে ৬০ রানের এক বিস্ফোরক ইনিংস উপহার দেন দলকে। যা তার আইপিএল ক্যারিয়ারে সেরা।


কলকাতার ইনেড গার্ডেনে টস হেরে প্রথমে ব্যাট করতে নামে কলকাতা। মাত্র ৫৬ রানে তিন উইকেট হারিয়ে কলকাতা যখন ধুকছিল ঠিক তখনই মাঠে নেমে সাকিব বুঝিয়ে দিলেন তাকে পাওয়ার জন্য কেন নিলামে হাড্ডাহাড্ডি লড়াই করতে হয়েছিল কেকেআরকে। ওপেনিং ব্যাটসম্যান রবিন উথাপ্পাকে নিয়ে ১২১ রানের জুটি গড়েন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার। সাকিবের সঙ্গে এই দিন উথাপ্পাও দুর্দান্ত ব্যাটিং করেন। মুলত এই দুই জনের ব্যাটে ভর করেই ১৯৫ রানের সংগ্রহ পায় শাহরুখ খানের দল।


এই দিন শুরুতে কিছুটা ধীর গতিতে এগুলেও সময়ের সাথে সাথেই তীব্র ভয়ংকর সাকিবকে দেখেছে ইডেনের দর্শকরা। ১৪ তম ওভারে ৩ ছয়, ১ চারে (ওভারে ৬, ০, ৬, ২, ৬, ৪) মোট ২৪ রান নিয়ে অসহায় বানিয়ে ফেলেছিলেন ব্যাঙ্গালোরের বোলার চাহালকে। বিশ্ব সেরা এই অলরাউন্ডার এই দিন মাত্র ৩৮টি বল মোকাবিলা করে ৫টি দর্শনীয় চার এবং ৩টি ছক্কার সাহায্যে ৬০ রানের টর্নেডো ইনিংস খেলেন। অপর সফল ব্যাটসম্যান রবিণ উথাপ্পা মাত্র ৫১ বল খেলে ১০ চার ও ১ ছয়ে ৮৩ রান করে অপরাজিত থাকেন।





১৯৬ রানে টার্গেটে ব্যাট করতে নেমেছে বিরাট কোহলির ব্যাঙ্গালোরে।